প্রিমিয়ার ক্রিকেট লিগের শেষ রাউন্ড শুরু হচ্ছে আজ

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ১৮ মে, ২০২৪ at ৭:৩৬ পূর্বাহ্ণ

দেখতে দেখতে শেষের পথে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। যদিও লিগের উত্তেজনা অনেকটাই শেষ হয়ে গেছে এক রাউন্ড বাকি থাকতেই। কারণ এরই মধ্যে আবাহনী লিঃ টানা তৃতীয়বারের মত শিরোপা জিতে হ্যাটট্রিক করে ফেলেছে। আর রানার্স ট্রফিটাও জিতে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। ফলে উপরের দিকে আর কিছু নেই। তবে নিচের দিকে এখনো দারুণ উত্তেজনা বিরাজমান। কারন কোন দলটি এবারের প্রথম বিভাগে নেমে যাচ্ছে তা এখনো নিশ্চিত হয়নি। এই প্রতিযোগিতায় রয়েছে আপাতত তিনটি দল। এই তিনটি দল হচ্ছে সিটি কর্পোরেশন একাদশ, মোহামেডান এস সি এবং শহীদ শাহজহানা সংঘ। এই তিন দলের মধ্যে আবার খানিকটা সুবিধাজনক স্থানে রয়েছে শাহজাহান সংঘ। কারণ তারা দুটি ম্যাচে জিতে ৬ পয়েন্ট অর্জণ করেছে। মোহামেডান একটি ম্যাচে জিতে এবং একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তাদের সংগ্রহে রয়েছে ৪ পয়েন্ট। আর সিটি কর্পোরেশনের সংগ্রহে এখনো মাত্র ২টি পয়েন্ট। কারণ তারা একটি মাত্র ম্যাচে জিতেছে।

আজ লিগের একাদশ এবং শেষ রাউন্ড শুরু হচ্ছে সেই মোহামেডানের ম্যাচ দিয়ে। বাঁচামরার এই ম্যাচে মোহামডোনের প্রতিপক্ষ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এবারের ক্রিকেট লিগে ভাল দল গঠন করলেও এরই মধ্যে তিন ম্যাচে হেরে শিরোপা লড়াই থেকে ছিটকে গেছে। তাই তাদের জন্য আজকের ম্যাচটি কেবলই আনুষ্ঠানিকতার হলেও মোহামেডানের জন্য বাঁচামরার। কারণ এই ম্যাচ থেকে অন্তত একটি পয়েণ্ট না পেলে সুতোর উপর ঝুলবে মোহামেডানের ভাগ্য। এই ম্যাচে জিতলে টিকে যাবে মোহামেডান প্রিমিয়ার লিগে। আর হেরে গেলে থাকতে হবে অপেক্ষায়। তখন সিটি কর্পোরেশন একাদশের শেষ ম্যাচটির দিকে তাকিয়ে থাকতে হবে মোহামেডানকে। সে ম্যাচে সিটি কর্পোরেশন একাদশ মুখোমুখি হবে রাইজিং স্টার ক্লাবের। সিটি কর্পোরেশন একাদশ যদি সে ম্যাচে হেরে যায় তাহলে তারা চলে যাবে প্রথম বিভাগ লিগে। আবার যদি নিজেদের শেষ ম্যাচে মোহামেডান এবং সিটি কর্পোরেশন একাদশ জিতে যায় আর শাহজাহান সংঘ হেরে যায় তখন হিসেবটা হবে অন্য রকম। তখন মোহামেডান টিকে যাবে আর সিটি কর্পোরশেন এবং শাহজাহান সংঘের মধ্যে হেড টু হেডের হিসেবটা আসবে। আবার যদি শাহজাহান সংঘ আর সিটি কর্পোরেশন তাদের শেষ ম্যাচে জিতে যায় আর মোহমেডান হেরে যায় তখন মোহামেডানকে নেমে যেতে হবে প্রথম বিভাগে। কাজেই জটিল সমীকরণে লিগের শেষ রাউন্ড। যেখানে হিসেবটা কেবলই নিচের দিকের।

লিগের আগের দশ ম্যাচের সাতটিতে জিতে ২১ পয়েন্ট মুক্তিযোদ্ধার। আজ জিতলে তাদের তৃতীয় স্থানে থাকাট অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। সেক্ষেত্রে আবার পাইরেটস অব চিটাগাং যদি নিজেদের শেষ ম্যাচটি জিতে তখন আবার হিসেব আসবে অন্য রকম। কাজেই চ্যাম্পিয়ন এবং রানার্স আপ নিয়ে উত্তেজনা শেষ হয়ে গেলেও এখনো অনেক উত্তেজনা বাকি রয়েছে এবারের প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে। আজকের মোহামেডান এবং মুক্তিযোদ্ধার ম্যাচটি শুরু হবে এম এ আজিজ স্টেডিয়ামে সকাল ৯টায়।

পূর্ববর্তী নিবন্ধকোয়ালিটিকে হারাল রাইজিং জুনিয়র
পরবর্তী নিবন্ধইংল্যান্ডে স্কুলে লিঙ্গ পরিচয় শিক্ষা দেওয়া যাবে না