প্রিমিয়ার ক্রিকেট লিগে দ্বিতীয় জয় ফ্রেন্ডস ক্লাবের

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ২৩ মার্চ, ২০২৪ at ৫:০৯ পূর্বাহ্ণ

এবারের প্রিমিয়ার ক্রিকেট লিগের উপরের দিক এবং নিচের দিক দু দিকেই বেশ জমে উঠেছে। শিরোপার জন্য লড়াই করছে তিন দল। আর রেলিগেশনের জন্যও চলছে লড়াই। সেটা আবার অন্তত চার দলের মধ্যে। তেমনই এক লড়াইয়ে নিজেদের নিরাপদ রাখার পথে আরো একধাপ এগিয়ে গেল ফ্রেন্ডস ক্লাব। গতকাল তারা লিগে দ্বিতীয় জয় তুলে নিয়েছে। মোহামেডানের বিপক্ষে প্রথম জয়ের পর গতকাল আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকেও হারিয়েছে ফ্রেন্ডস ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ফ্রেন্ডস ক্লাবের জয়টা ৭ উইকেটের। ব্যাটেবলে দারুণ খেলেছে ফ্রেন্ডস ক্লাবের ক্রিকেটাররা। বল হাতে প্রতিপক্ষ নওজোয়ানকে কম রানে বেধে ফেলার পর ব্যাট হাতে লক্ষ্য পার হয়ে গেছে একেবারে নির্বিঘ্নে।

সকালে টসে জিতে ব্যাট করতে নেমেছিল আগ্রাবাদ নওজোয়ান ক্লাব। শুরুতেই ২৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে নওজোয়ান। পঞ্চম উইকেটে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন ইফতেখার এবং মিনহাজ। দুজন মিলে যোগ করেন ৯০ রান।

৮২ বলে ৫৯ রান করা ইফতেখার রান আউট হয়ে ফিরলে ভাঙ্গে এজুটি। এরপর আবুল হাশেম রাজা ১৬ বলে ১৯ রান করলেও পরের ব্যাটাররা আর পারেনি নিজেদের দায়িত্ব পালন করতে। মিনহাজ ফিরেছেন ৮১ বলে ৪৪ রান করে। এদুজন আউট হওয়ার পরপরই শেষ হয়ে যায় নওজোয়ানের ইনিংস। ৪৭.৩ ওভারে ১৮৫ রানে অল আউট হয় আগ্রাবাদ নওজোয়ান। শেষ দিকে ১৭ রান করেছেন মনজুরুল আলম। ফ্রেন্ডস ক্লাবের পক্ষে ৩৩ রানে ৪টি উইকেট য়িেছেন রোমান। ৩৬ রানে ৩ উইকেট নেন ইমতিয়াজ উদ্দিন। ২টি উইকেট নিয়েছেন হাসান মুরাদ। ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার ফারদিন খানকে হারায় ফ্রেন্ডস ক্লাব। এরপর দ্বিতীয় উইকেটে সৌরভ এবং আকিব মিলে যোগ করেন ৭০ রান। ৪৯ বলে ৪২ রান করে ফিরেন সৌরভ। এরপর আহত হয়ে মাঠ ছাড়েন ৫৩ বলে ৩৯ রান করা আকিব আলি। এরপর উদয় ভুইয়া এবং রাকিবুল মিলে দলকে নিয়ে যান একেবারে জয়ের কিনারায়। দল যখন জয় থেকে দুই রান দুরে তখন ফিরেন উদয় ভুই্‌য়া। ৫৫ বলে ৪৬ রান আসে তার ব্যাট থেকে। আর রাকিবুল ৪০ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ে বন্দরে পৌছে দিয়ে তবেই ফিরেন। ৩৪.৩ ওভারে জয় নিশ্চিত করে ফ্রেন্ডস ক্লাব। আগ্রবাদ নওজোয়ানের পক্ষে ২টি উইকেট নিয়েছেন মাজহারুল ইসলাম।

আজ থেকে ২৭ মার্চ পর্যন্ত লিগের খেলা সমূহ বন্ধ রাখা হয়েছে। ২৮ মার্চ থেকে ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।

পূর্ববর্তী নিবন্ধএমন হার মানতে পারছেন না বাংলাদেশ কোচ
পরবর্তী নিবন্ধবাংলাদেশকে ৫ গোলে বিধ্বস্ত করল ফিলিস্তিন