প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান

আজাদী ডেস্ক | শনিবার , ১ জুন, ২০২৪ at ৬:৫৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন প্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন দৈনিক আমাদের নতুন সময়ের এমেরিটাস সম্পাদক নাঈমুল ইসলাম খান। তিনি সচিব পদমর্যাদায় থেকে এ দায়িত্ব পালন করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের গত ২৮ মে এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠানো চিঠিতে বলা হয়, ৭৮ হাজার টাকা নির্ধারিত বেতন ও সরকারি অন্যান্য সুবিধাদিসহ চুক্তিভিত্তিক এ নিয়োগ অনুমোদন হয়েছে। এর আগে ২০১৫ সাল থেকে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন বাসসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক ইহসানুল করিম। তিনি ৭৩ বছর বয়সে গত ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব পদটি শূন্য হয়।

নাঈমুল ইসলাম খান ১৯৮২ সাল থেকে বাংলাদেশের সংবাদ মাধ্যমে সক্রিয় রয়েছেন। তিনি ১৯৯০ সালে দৈনিক আজকের কাগজ এবং এর পরে দৈনিক ভোরের কাগজের সাথে সম্পৃক্ত ছিলেন। ২০০৩ সালে তিনি দৈনিক আমাদের সময়ে প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ২০০৭ সাল থেকে তিনি বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি টেলিভিশনে আলোচক হিসাবে ব্যাপকভাবে অংশগ্রহণ করেন।

প্রারম্ভিক জীবন নাঈমুল ইসলাম খান ২১ জানুয়ারি ১৯৫৮ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তার বাবা নুরুল ইসলাম খান ছিলেন রাজনীতিবিদ ও আইনজীবী। তার মা নূরুন নাহার খানের ৬ সন্তানের মধ্যে তিনি বড়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধগ্রিন শিপইয়ার্ড বাস্তবায়নে আরো ৫ বছর সময় চায় বিএসবিআরএ
পরবর্তী নিবন্ধসবাই আওয়ামী লীগ করতে চায়, চোখ-কান খোলা রাখতে হবে