প্রথম বিভাগ দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন মুক্তিযোদ্ধা

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ৩০ মে, ২০২৪ at ৭:৪৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রথম বিভাগ দাবা লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র লাল। গতকাল লিগের সপ্তম রাউন্ড শেষে ৭ ম্যাচের ৭ টিতেই জিতেছে মুক্তিযোদ্ধা। কোন দলই হারাতে পারেনি তাদের। এমনকি কোন দল তাদের সাথে ড্রও করতে পারেনি। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাওয়া মুক্তিাদ্ধা শেষটাও করেছে দারুনভাবে। লিগে রানার আপ হয়েছে ফিরিঙ্গিবাজার লাকিস্টার ক্লাব। তারা ৭ ম্যাচের ৪টিতে জয় পেয়েছে। ড্র করেছে দুটি ম্যাচ। আর হেরেছে একটি ম্যাচে। তদের পয়েন্ট ১০। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় হয়েছে মাদারবাড়ি উদয়ন সংঘ। তারা ৭ ম্যাচের ৪টিতে জিতেছে। একটি ম্যাচ ড্র করেছে আর হেরেছে দুটি ম্যাচে। এবারের সিজেকেএস প্রথম বিভাগ দাবা লিগে ২৫টি দল অংশ গ্রহন করে।

গতকাল লিগের শেষ দিনে সপ্তম রাউন্ডের খেলায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র সরাসরি ৪০ পয়েন্টে বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স ক্লাবকে পরাজিত করে পুরো পয়েন্ট অর্জন করে। আর তাতে নিজেদের চ্যাম্পিয়ন হিসেবে প্রতিষ্ঠিত করে। আরেক ম্যাচে রানার্স আপ ফিরিঙ্গি বাজার লাকি স্টার ক্লাব ২..৫ পয়েন্টে এম এইচ স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে । ফলে ৭ ম্যাচে তাদের পয়েন্ট দাড়ায় ১০। এছাড়া মাদারবাড়ি উদয়ন ষংঘ ৩১ পয়েন্টে সিটি ক্লাবকে, রাইজিং স্টার ক্লাব ৩১ পয়েন্টে নবীন মেলাকে, ডবলমুরিং ক্লাব ৪০ পয়েন্টে টাউন ক্লাবকে, হালিশহর লাকি ক্লাব ৩.-.৫ পয়েন্টে ফায়ার সার্ভিস স্পোর্টিং ক্লাবকে, চট্টগ্রাম আবাহনী ২..৫ পয়েন্টে বাংলাদেশ রেলওয়ে এস এ কে পরাজিত করে। শতাব্দী গোষ্ঠী ২২ পয়েন্টে কোয়ালিটি ব্লুজের সাথে। রাইজিং স্টার জুনিয়র ৩১ পয়েন্টে রাফা ক্রিকেট ক্লাবকে পরাজিত করে। আগ্রাবাদ নওজোয়ান ২১ পয়েন্টে ফ্রেন্ডস ক্লাব জুনিয়রকে পরাজিত করে। কল্লোল সংঘ গ্রীন ৩২ পয়েন্টে পিডিবি আর সি কে এবং ক্যাথলিক ক্লাব ৩১ পয়েন্টে চিটাগাং ক্লাবকে পরাজিত করে।

গতকাল প্রথম বিভাগ দাবা লিগের সপ্তম রাউন্ড শেষে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় দলের খেলোয়াড়দের শুভেচ্ছা জানান মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কর্মকর্তারা। ক্লাবের স্টেডিয়াম প্রতিনিধি সরওয়ার আলম চৌধুরী মনি, সৈয়দ মোহাম্মদ তানসীর, ক্লাবের দাবা কমিটির চেয়ারম্যান রূপম চক্রবর্তী, ক্লাবের কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধভাল কিংবা খারাপ সময়ে সমর্থকদের পাশে চান শান্ত
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৭.৮৩ কোটি টাকা