প্রত্যাহারের সুযোগ নেই তাই মাঠে বিদ্রোহীরা

‘সুষ্ঠু ভোটগ্রহণ হলে জেতার ব্যাপারে আশাবাদী অনেকে’

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৭ জানুয়ারি, ২০২১ at ৫:৪৪ পূর্বাহ্ণ

প্রার্থীতা প্রত্যাহারের সুযোগ নেই-তাই নামছেন না স্বতন্ত্র বা বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীরা। তাদের অভিযোগ- গত মার্চ থেকে প্রায় ১০ মাস ধরে মাঠ পর্যায়ে নির্বাচনের জন্য কাজ করছেন তারা। ইচ্ছে করলেই হুট করে নির্বাচনী মাঠ থেকে নেমে যাওয়া যায় না। এলাকায় তাদের সামাজিক অবস্থান রয়েছে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হলে এরকম প্রায় ৫/৬ জন প্রার্থী(বিদ্রোহী প্রার্থী)নির্বাচিত হবেন বলে জানান নগরীর বেশ কয়েকটি ওয়ার্ডের সাবেক কাউন্সিলররা। আগামী ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন। গত মার্চে যখন নির্বাচন স্থগিত হয়, তখন প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের সময় চলে যায়। এখন প্রত্যাহারের সুযোগ নেই। তবে চাইলে মিডিয়ায় ঘোষণা দিয়ে নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়াতে পারবেন বলে নির্বাচন কর্মকর্তাদের কাছ থেকে জানা গেছে।
এদিকে ফিরিঙ্গীবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর (বর্তমানে স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থী) হাসান মুরাদ বিপ্লব আজাদীকে জানান, এলাকায় আমাদের একটা অবস্থান আছে। বিপুল সংখ্যক কর্মী সমর্থক রয়েছে। সুষ্ঠুভাবে ভোট হলে গতবারের মতো এবারও আমি নির্বাচিত হবো। এলাকার মানুষ আমাকে ভালোবাসেন। করোনাকালে মানুষের সাথে ছিলাম। তাই আমরা চাই- সুষ্ঠু নির্বাচন হোক। এলাকায় যার জনসমর্থন আছে সেই নির্বাচিত হয়ে আসবে।
এদিকে ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আবদুল কাদের আজাদীকে জানান, মাঠ পর্যায় থেকে কোনো ধরনের মতামত না নিয়ে আমাদের মতো ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কাউন্সিলর প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলের দু:সময়ে রাজপথে ছিলাম। সুষ্ঠু নির্বাচন হলে আমিই নির্বাচিত হবো। এখন তো প্রত্যাহারের সুযোগ নেই। আমরা চাই-সুষ্ঠুভাবে নির্বাচন হোক। এলাকাবাসী ত্যাগী নেতাদের মূল্যায়ন করবেন।

পূর্ববর্তী নিবন্ধবিদ্রোহী ঠেকাতে আ. লীগের কাউন্সিলর প্রার্থীদের জোট
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগ সরকারের দ্বিতীয় বর্ষপূর্তি আজ