প্রচারণায় ব্যস্ত লোহাগাড়ার ৮ প্রার্থী

মোহাম্মদ মারুফ, লোহাগাড়া | শনিবার , ১ জুন, ২০২৪ at ৬:৪৯ পূর্বাহ্ণ

আগামী ৫ জুন অনুষ্ঠিতব্য লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা প্রচারপ্রচারণায় ব্যস্ত সময় পর করছেন। ছুটেছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন যত ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠছে ভোটের মাঠ। প্রার্থীদের ব্যানারপোস্টারে ছেয়ে গেছে উপজেলার হাটবাজার, অলিগলিসহ প্রত্যন্ত এলাকা। প্রতিদিন প্রার্থী এবং তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে। তবে প্রতিদ্বন্দ্বী সকল প্রার্থীই নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী। সাধারণ ভোটররা বলছেন, সৎ, যোগ্য, পরোপকারী ও বিপদে যাকে কাছে পাবেন এমন প্রার্থীদের বিজয়ী করবেন তারা। যেই প্রার্থীরা উন্নয়ন করতে পারবেন তাকেই চান সাধারণ ভোটাররা। তাই নির্বাচন যত ঘনিয়ে আসছে, আলোচনা তত বাড়ছে কারা হবেন আগামী পাঁচ বছরের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, গ্রাম, হাটবাজার, পাড়ামহল্লার অলিগলি প্রার্থীদের পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। প্রার্থীদের পক্ষে সমর্থকদের বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করতে দেখা গেছে। নিজেদের পছন্দের প্রার্থীকে এগিয়ে রাখতে পিছিয়ে নেই কর্মীসমর্থকরা। তারাও প্রচারপ্রচারণার পাশাপাশি পক্ষেবিপক্ষে মতামত দিচ্ছেন। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া একটি সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর নির্বাচন আশা করছেন সাধারণ ভোটাররা।

জানা যায়, লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে খোরশেদ আলম চৌধুরী (আনারস), সিরাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া) ও বীর মুক্তিযোদ্ধা আবদুল মাবুদ সৈয়দ (মোটরসাইকেল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহীন আক্তার (ফুটবল) ও জেসমিন আকতার (কলস)। ভাইস চেয়ারম্যান পদে মো. জমিল উদ্দীন (টিউবওয়েল), মোহাম্মদ সরওয়ার মামুন (চশমা) ও ফরহাদুল ইসলাম (তালা)

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান জানান, নির্বাচন ঘিরে আমাদের মনিটরিং কার্যক্রম জোরদার রয়েছে। প্রার্থীরা প্রচারপ্রচারণায় ব্যস্ত রয়েছে। কোথাও যদি আচরণবিধি লক্সঘন হয় আমার ব্যবস্থা নিচ্ছি। আচরণবিধি পর্যবেক্ষণে মাঠে সার্বক্ষণিক কাজ করছি। এখন পর্যন্ত আইনশৃক্সখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করছি।

পূর্ববর্তী নিবন্ধগুলতি দিয়ে পাখি শিকার
পরবর্তী নিবন্ধদিনে গরু বেপারি, রাতে মাদক বিক্রেতা!