পোর্ট সিটি ভার্সিটিতে আইনি সহায়তা ও সচেতনতামূলক কর্মশালা

| শুক্রবার , ১৪ জুন, ২০২৪ at ৮:৫১ পূর্বাহ্ণ

পোর্ট সিটি ইউনিভার্সিটির আইন বিভাগের উদ্যোগে এবং জেলা লিগ্যাল এইড অফিসের সহযোগিতায় ‘স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ’ শীর্ষক এক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। সরকারি আইনি সহায়তা এবং সচেতনতা বৃদ্ধিই ছিল এই কর্মশালার মূল উদ্দেশ্য। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ার। প্রধান আলোচক ছিলেন সিনিয়র সহকারী জজ এবং জেলা লিগ্যাল এইড অফিসার মুহাম্মদ ইব্রাহীম খলিল। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী এবং সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া।

প্রধান আলোচকের বক্তব্যে মুহাম্মদ ইবরাহীম খলিল বলেন, অর্থাভাবে আর কেউ ন্যায়বিচার থেকে বঞ্চিত হওয়ার সুযোগ নেই, সরকার হতদরিদ্র মানুষের কথা চিন্তা করে লিগ্যাল এইডের কার্যক্রমকে বেগবান করেছে। আইনের বিষয়াদি নিয়ে যত বেশি সঠিক আলোচনা হবে, তত বেশি মানুষ সচেতন হবে বলেও তিনি জানান।

উপাচার্য আইনি সচেতনতার গুরুত্ব তুলে ধরেন এবং এ ধরনের উদ্যোগের প্রশংসা করেন। আইন বিভাগের চেয়ারম্যান মো. জিয়াউল করিমের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়, প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমেদ, প্রফেসর ড. মো. ফসিউল আলম প্রমুখ। এতে ছাত্রছাত্রীদের জন্যে একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপাঁচলাইশ চালিতাতলী ঈদগাহ কমিটির প্রস্তুতি সভা
পরবর্তী নিবন্ধচবি ফাইন্যান্স কমিটি ও সিন্ডিকেটের ৬০ তম যৌথ সভা