পেনিনসুলা স্টিলের মালিকসহ স্ত্রী, ছেলে ও ভাইয়ের বিরুদ্ধে পাঁচ মাসের আটকাদেশ

খেলাপির ঋণ আদায়ের মামলা

আজাদী প্রতিবেদন | সোমবার , ২০ মে, ২০২৪ at ৭:৪৮ পূর্বাহ্ণ

ঢাকা ব্যাংক খাতুনগঞ্জ শাখার ৫১ কোটি ৯৩ লাখ ৩৬ হাজার ২৫৮ টাকা খেলাপি ঋণ আদায়ের মামলায় আগ্রাবাদের পেনিনসুলা স্টিল মিলস লিমিটেডের মালিক জাফর আলম, তার স্ত্রী রাশেদা জাফর, ছেলে জুনাইদ আলম ও ভাই আবুল আলমের বিরুদ্ধে পাঁচ মাসের দেওয়ানী আটকাদেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে আদালত জাফর আলমসহ তার স্ত্রী, ছেলে ও ভাইয়ের বিরুদ্ধে পাঁচ মাসের দেওয়ানী আটকাদেশ দিয়েছেন।

তিনি বলেন, ২০২২ সালে খেলাপি ঋণ আদায়ের জন্য পেনিনসুলা স্টিল মিলস লিমিটেডের কর্ণধার জাফর, তার স্ত্রী, ছেলে ও ভাইয়ের বিরুদ্ধে একটি অর্থঋণ মামলা করে ঢাকা ব্যাংক খাতুনগঞ্জ শাখা। গত বছরের ১৬ এপ্রিল আদালত ডিক্রি দিয়ে ঋণ পরিশোধ করতে বলেন। কিন্তু দায়িকরা তা করেননি। একপর্যায়ে একই বছরের ১৭ আগস্ট দায়িকদের বিরুদ্ধে মূল ঋণ এবং সুদসহ মোট ৫১ কোটি ৯৩ লাখ ৩৬ হাজার ২৫৮ টাকা খেলাপি ঋণ আদায়ের লক্ষ্যে ডিক্রিদার ব্যাংক অর্থঋণ জারি মামলা দায়ের করেন। এ মামলার ধারাবাহিকতায় ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে বিচারক দায়িকদের বিরুদ্ধে এ দেওয়ানী আটকাদেশ দিয়েছেন বলে জানান রেজাউল করিম।

পূর্ববর্তী নিবন্ধমহানগর আওয়ামী লীগের সম্মেলন অক্টোবরে
পরবর্তী নিবন্ধহেলিকপ্টার দুর্ঘটনায় নিখোঁজ ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী