পুড়ল কারখানা দোকান ও বসতঘর

পৃথক অগ্নিকাণ্ড

আজাদী প্রতিবেদন | রবিবার , ১ নভেম্বর, ২০২০ at ৫:১৭ পূর্বাহ্ণ

নগরীতে পৃথক অগ্নিকাণ্ডে কারখানা, দোকানসহ ১০টি প্রতিষ্ঠান ও ১০টি বসতঘর পুড়ে গেছে। জানা গেছে, গতকাল শনিবার ভোর ৪টার দিকে নগরীর মুরাদপুর এলাকার অ্যালুমিনিয়াম গলিতে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।
আগ্রাবাদ ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমেদ বলেন, খবর পেয়ে চন্দনপুরা ফায়ার স্টেশনের একটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে একটি অ্যালুমিনিয়াম কারখানা, একটি গোডাউন, দু’টি দোকান ও একটি সেলুন পুড়ে গেছে। ক্ষয়ক্ষতি তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান তিনি।
অপরদিকে দুপুর পৌনে ২টার দিকে পশ্চিম খুলশীর জালালাবাদ হাউজিং সোসাইটি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগ্রাবাদ ফায়ার স্টেশনের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে এ ঘটনা ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের আটটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে বেলা তিনটা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে কেউ হতাহত হয়নি। তবে ৫টি দোকান এবং ১০টি কাঁচা ঘর পুড়ে গেছে। এতে প্রায় ৭ লাখ টাকার মতো মালামাল পুড়ে গেছে বলে জানান তিনি।
এদিকে, গতকাল রাত সাড়ে ৯টার দিকে নগরীর বাদুরতলা এলাকায় গ্যাস লাইনে আগুন ধরে যায়। পরে গ্যাস লাইন বন্ধ করে দিলে দমকল বাহিনী পৌঁছার আগেই আগুন নিভে যায় বলে জানায় ফায়ার সার্ভিস।
এর আগে শুক্রবার রাত ১১টায় দক্ষিণ খুলশী ২নং রোডের একটি ভবনের নিচ তলার কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের ২টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি তদন্ত সাপেক্ষ বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

পূর্ববর্তী নিবন্ধদোদুল্যমান রাজ্য দখলের লড়াইয়ে ট্রাম্প-বাইডেন
পরবর্তী নিবন্ধওভারটেক করতে গিয়ে প্রাণ গেল মোটর সাইকেল আরোহীর