পুলিশ পরিচয়ে যানবাহন থেকে টাকা আদায়

গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

লোহাগাড়া প্রতিনিধি | বুধবার , ১২ জুন, ২০২৪ at ৭:৪১ পূর্বাহ্ণ

লোহাগাড়ার পদুয়ায় তিন ভুয়া পুলিশকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ইউনিয়নের তেওয়ারিহাট বাজার এলাকায় বিভিন্ন যানবাহনের কাছ থেকে টাকা আদায় করার সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। এই সময় তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, সিএমপির ফাইল ও পুলিশের লোগোসহ টিস্যু বক্স উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হল সাতকানিয়া উপজেলার জনার কেওচিয়া শান্তি নগর এলাকার আবদুস ছাত্তারের পুত্র মোজাম্মেল হক (৩৪), তার ভাই মোহাম্মদ মহিউদ্দিন (২৬) ও নগরীর বহদ্দারহাট এলাকার মৃত মো. ইদ্রিসের পুত্র ইলিয়াছ বাবুল (৫৪)

স্থানীয়রা জানান, সন্ধ্যায় প্রাইভেটকার যোগে তারা তেওয়ারিহাট বাজারে আসেন। এসময় নিজেদেরকে পুলিশ দাবি করে তারা এক সিএনজি টেক্সি চালকের কাছ থেকে টাকা আদায় করেন। এছাড়া এক ফল ব্যবসায়ীর কাছ থেকে বিভিন্ন ধরনের ফল নিয়ে টাকা না দিয়ে চলে যেতে চান। তাদের কার্যকলাপে সন্দেহজনক হলে স্থানীয়রা আটক করে গণধোলাই দেন। থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। পরে তাদেরকে থানায় নিয়ে যাওয়া হয়।

ভুক্তভোগী সিএনজি টেক্সি চালক মুন্সেফ মিয়া জানান, তারা নিজেদেরকে পুলিশ দাবি করে সিএনজি টেক্সি দাঁড় করিয়ে ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির কাগজপত্র আছে কিনা জিজ্ঞেস করে। এক পর্যায়ে তারা সিএনজিতে উঠে তেওয়ারি হাট এলাকায় অনেকক্ষণ ঘোরাঘুরি করে। পরে নির্জন এলাকায় দাঁড় করিয়ে টাকা দাবি করে এবং পকেটে থাকা সব টাকা নিয়ে নেয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম জানান, যাচাই বাছাই করে তারা ভুয়া পুলিশ হিসেবে প্রমাণিত হয়েছে। তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হবে। বুধবার তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১৮
পরবর্তী নিবন্ধ১৫শ টাকায় এলাচ কিনে ৩৬শ টাকায় বিক্রি