পিবিআইয়ের চার্জশিট গ্রহণ করেছে আদালত

শিশু রাইফার মৃত্যু

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৩ মে, ২০২৪ at ৬:৪৪ পূর্বাহ্ণ

নগরীর ম্যাক্স হাসপাতালে শিশু রাফিদা খান রাইফার মৃত্যুর মামলায় হাসপাতালটির চার চিকিৎসকের বিরুদ্ধে পিবিআইয়ের দাখিল করা চার্জশিট গ্রহণ করেছে আদালত। গতকাল চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন এটি গ্রহণ করেন। বাদীর আইনজীবী ইকবাল হোসেন আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এখন মামলাটি বিচারের জন্য প্রস্তুত। চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরু হবে।

আদালত সূত্র জানায়, রাইফার মৃত্যুর মামলায় গত ২৫ মার্চ হাসপাতালটির সাবেক ব্যবস্থাপনা পরিচালকসহ চার চিকিৎসককে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রামের পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা আবু জাফর মুহাম্মদ ওমর ফারুক। এতে দায়িত্বে অবহেলা ও বেসরকারি হাসপাতালটির ব্যবস্থাপনায় ত্রুটির কারণে রাইফার মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়। অভিযুক্ত চার চিকিৎসক হলেন শিশু বিশেষজ্ঞ ডা. বিধান রায় চৌধুরী, কর্তব্যরত চিকিৎসক ডা. দেবাশিষ সেন, ডা. শুভ্র দেব ও ম্যাক্স হাসপাতালের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী।

২০১৮ সালের ২৯ জুন নগরীর ম্যাক্স হাসপাতালে মারা যায় রাইফা। এ ঘটনায় রাইফার বাবা সাংবাদিক রুবেল খান বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলিদের সামনে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন বাংলাদেশি পর্বতারোহীরা
পরবর্তী নিবন্ধবিএনপি কখন যে তাবিজ-দোয়ার ওপর ভর করবে সেটাই প্রশ্ন