পিঠা উৎসবে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি

মহসিন কলেজ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩০ জানুয়ারি, ২০২৪ at ৮:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সরকারি মহসিন কলেজে পিঠা উৎসবে কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। একাংশের অভিযোগ, পিঠা উৎসবে ইভটিজিং করার প্রতিবাদ করায় সোহাদের নেতৃত্বে বহিরাগতরা রামদা দিয়ে এলোপাতাড়ি হামলা চালিয়েছে। এই ঘটনায় মহসিন কলেজ ছাত্রলীগের ৪ থেকে ৫ জন নেতাকর্মী আহত হয়। আহতদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে মহসিন কলেজের ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র রিয়াদুল হকের হাতের আঙুল কেটে গেছে।

গতকাল দুপুর ২টায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন কলেজ ছাত্রলীগের একাংশের নেতা মায়মুন উদ্দীন মামুন। তিনি আজাদীকে বলেন, সোমবার (গতকাল) মহসিন কলেজ প্রশাসন ও কলেজ ছাত্রলীগের যৌথ উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়। সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে কলেজের উপাধ্যক্ষ বেনোয়ারা বেগম পিঠা উৎসবের উদ্বোধন করেন। দুপুরে ওই ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।

এই ব্যাপারে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওয়ালী উদ্দিন আকবর বলেন, কলেজে সিনিয়রজুনিয়রদের বিষয় নিয়ে সামান্য একটু গণ্ডগোল লেগেছিল। এটা এমন বড় কোনো কিছু না। আমরা সাথে সাথে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এরপর সময় সবাই চলে গেছে।

এদিকে ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার এক পর্যায়ে ডিগ্রি বিভাগের ছাত্র সোহাদের নেতৃত্বে আরো কিছু বহিরাগত মিলে কলেজের কলা ভবনের পিছন থেকে রামদা নিয়ে এসে এলোপাতাড়ি হামলা করে। হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়। আহতদের মধ্যে কয়েকজন হলেন মহসিন কলেজের ব্যবস্থাপনা বিভাগের ৩য় বর্ষের ছাত্র রিয়াদুল হক, ডিগ্রি ২য় বর্ষের ছাত্র আইনুল কবির ওহি এবং দর্শন বিভাগের ছাত্র আরমান চৌধুরী। এছাড়া আরো কয়েকজন আহত হয়েছেন বলে কলেজ ছাত্রলীগের নেতারা জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধমিয়ানমার সীমান্তে গোলাগুলি, নাইক্ষ্যংছড়ির ৫ স্কুল একদিন বন্ধ
পরবর্তী নিবন্ধচাল-তেলসহ ৪ পণ্যের আমদানি শুল্ক কমানোর নির্দেশ প্রধানমন্ত্রীর