পাহাড় কাটাকালে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু

উখিয়া প্রতিনিধি | রবিবার , ২১ জানুয়ারি, ২০২৪ at ৮:৩৭ পূর্বাহ্ণ

অবৈধভাবে বন বিভাগের পাহাড় কেটে মাটি পাচারকালে মাটি ও গাছের শিকড়ের চাপায় ঘটনাস্থলে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের জালিয়াপালং এলাকায় এ ঘটনা ঘটে। মারা যাওয়া শ্রমিকের নাম মোসলেম উদ্দিন (২০)। তিনি স্থানীয় চাককাটা গ্রামের নুরুল ইসলামের ছেলে। স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে একটি মিনি ডাম্প ট্রাক নিয়ে ৩/৪ জন শ্রমিক জালিয়াপালং এলাকায় বন বিভাগের পাহাড় কাটতে যায়। পরে গাড়িতে মাটি লোডকালে আকস্মিকভাবে পাহাড়ের একাংশ ভেঙে কাটা গাছের গোড়ালির শিকড় ঐ শ্রমিককে চেপে ধরে। এ সময় তার সাথে থাকা অন্যরা তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক অধিক রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানান।

উখিয়া থানার ওসি শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনাস্থল উখিয়ার ইনানী বন রেঞ্জের জালিয়াপালং বন বিটের কাছেই। স্থানীয় বন কর্মীদের জ্ঞাতসারেই বিভাগের মালিকানাধীন বিশাল এ পাহাড়টি কেটে মাটি পাচার করে আসছে প্রভাবশালীরা।

ইনানী বন রেঞ্জ কর্মকর্তা ফিরোজ আল আমিন পাহাড় কাটার সঙ্গে বনকর্মীদের যোগসাজশের কথা অস্বীকার করেন। তিনি জানান, শনিবার সারারাত বনকর্মীরা ঐ এলাকায় টহলে ছিল। চক্রটি দীর্ঘদিন ধরে চোখ ফাঁকি দিয়ে পাহাড় কেটে আসছে। ইতিপূর্বে হেলাল ও সরওয়ার নামে দুই ব্যক্তির বিরুদ্ধে একাধিক মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছায়াপথে দেখা মিলল অদ্ভুত, অজানা বস্তুর
পরবর্তী নিবন্ধভাসায় নয়, তাইল্যা জালে ধরা পড়ছে ইলিশ