পাহাড়ে দ্বন্দ্ব তৈরি করে অনেক পক্ষ সুবিধা নিতে চায়

দীঘিনালায় তথ্য উপদেষ্টা

খাগড়াছড়ি প্রতিনিধি | রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:১৫ পূর্বাহ্ণ

অন্তর্বর্তী সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, পাহাড়ি ও বাঙালির মধ্যে বিভেদ, বিভক্তি ও দ্বন্দ্ব তৈরি করে অনেক পক্ষ সুবিধা নিতে চায়। আমরা তাদেরকে সুযোগ করে দেব না। আমরা বলব পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ। ঐক্যবদ্ধভাবে বসবাস করব।

গতকাল শনিবার সন্ধ্যায় দীঘিনালা বাস স্টেশনের লারমা স্কয়ারে স্থানীয়দের সাথে কথা বলেন তিনি। পাহাড়ে সহিংসতায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি। তিনি বলেন, এই ঘটনায় যারা জড়িত থাকবে তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে। যারা দোকানপাট পুড়িয়ে দিয়েছে, হত্যাকাণ্ডের সাথে জড়িত তাদেরকে আমরা বিচারের আওতায় আনব। আমরা বারবার করে বলছি, আইন কেউ নিজের হাতে নেবেন না।

নাহিদ ইসলাম বলেন, কেউ যদি অপরাধ করে, দোষও করে, সেটার জন্য আপনারা শাস্তি দিতে যাবেন না। সেটার জন্য রাষ্ট্র আছে, পুলিশ আছে। আমরা যদি নিজেরা আইন নিজের হাতে তুলে নিই, তাহলে তো এত প্রতিষ্ঠানের দরকার নেই। সমাধানের জন্য আলোচনার কোনো বিকল্প নাই।

তথ্য উপদেষ্টা বলেন, আমার এখানে আসার কথা ছিল না। এখানকার পরিস্থিতি জানতে আমি ফেনী থেকে এখানে এসেছি। আমি মনে করি, বাংলাদেশের কোনো একটি অঞ্চল যদি অশান্তিতে থাকে সেটির প্রভাব পুরো বাংলাদেশে পড়ে। ফলে আমাদেরকে একসাথে থাকতে হবে। আমরা কিন্তু লড়াই সংগ্রাম করে একটা নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছি; যেখানে আমরা সম্প্রীতির সাথে সকলের অধিকার নিশ্চিত করতে পারব এবং সকাল প্রকারের বৈষম্য দূর করতে পারব।

পূর্ববর্তী নিবন্ধঅবরোধে স্থবির খাগড়াছড়ি রাঙামাটি
পরবর্তী নিবন্ধপ্রধান উপদেষ্টা যুক্তরাষ্ট্রে যাচ্ছেন কাল, ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ