পাহাড়তলী বাজারে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৮:১৩ পূর্বাহ্ণ

পণ্যের মজুদ বই, ক্রয়মূল্যের রশিদ এবং মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় নগরীর পাহাড়তলী বাজারের দুটি প্রতিষ্ঠানের মালিককে ২২ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

প্রতিষ্ঠান দুটির একটি হচ্ছে মেসার্স বিনথী ট্রেডার্স ও অপরটি পলাশ নামে একজনের খুচরা দোকান। গতকাল মোবাইল কোর্ট পরিচালনা করে প্রতিষ্ঠান দুটির মালিককে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

তিনি আজাদীকে বলেন, অভিযানে মেসার্স বিনথী ট্রেডার্স নামে একটি কাঁচা মালের আড়তে মজুদকৃত পণ্যের মজুদ বই, ক্রয়মূল্য, বিক্রয়মূল্যের রশিদ ও মূল্যতালিকা সংরক্ষণ না করায় প্রতিষ্ঠানটির মালিক মো. ইকবালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া খুচরা দোকানে মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করায় একই আইনে মো. পলাশ নামে একজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য যৌক্তিক পর্যায়ে রাখার জন্য বাজার কমিটির নেতা, আড়তদার, পাইকারী ও খুচরা দোকানিদের নির্দেশনা প্রদান করা হয়েছে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, জনস্বার্থে জেলা প্রশাসনের এমন অভিযান চলমান থাকবে।

পূর্ববর্তী নিবন্ধনতুন ৪০ হাজার রোহিঙ্গার আগমনে গভীর উদ্বেগ ঢাকার
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় হেফাজতে ইসলামের সম্মেলন