পাহাড়তলীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাট, কিং আলী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | শুক্রবার , ১৮ অক্টোবর, ২০২৪ at ৩:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে একটি পাথরের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লুটপাটের ঘটনা ঘটেছে।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নগরীর দক্ষিণ কাট্টলীর এন মোহাম্মদ ট্রেডিং নামে একটি পাথরের ব্যবসা প্রতিষ্ঠানে এ হামলার ঘটনা ঘটে। একইদিন রাতে এ ঘটনায় দুইজনের নাম উল্লেখ করে আরও ২০০ জনকে অজ্ঞাত আসামি করে পাহাড়তলী থানায় একটি মামলা দায়ের করেছেন ওই প্রতিষ্ঠানের ম্যানেজার আরিফ মঈনুদ্দীন।

এদিকে মামলা হওয়ার পরপরই অভিযান চালিয়ে প্রধান আসামি মামুন আলী প্রঃ কিং আলীকে (৪৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালে নোয়াখালীর আতাহার ইশরাক সাবাব চৌধুরী থেকে চুক্তিতে জমি নিয়ে এন মোহাম্মদ ট্রেডিংয়ের অফিস করেন। ঘটনার সূত্রপাত হিসেবে গত ১৬ সেপ্টেম্বর আসামিরা দলবল নিয়ে ওই অফিসে এসে অফিসের মালামাল লুট ও অফিসের লোকজনকে উচ্ছেদ করার হুমকি দেন।

ঘটনার দিন বৃহস্পতিবার দুপুরে তারা ফের এসে অফিসে থাকা মালামাল লুট, স্টাফদের মারধর এবং চাঁদা দাবি করে অফিসটি দখলে নেন। এ ঘটনায় প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

মামলার বাদী আরিফ মঈনুদ্দীন আজাদীকে বলেন, প্রধান আসামির নেতৃত্বে আমাদের অফিসে লুটপাট চালানো হয় এবং এখনো অফিসটি তাদের দখলে আছে। এর সঠিক বিচার চাই আমরা।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আজাদ বলেন, এন মোহাম্মদ ট্রেডিংয়ে লুটপাট ও হামলা অভিযোগে একটি মামলা হয়েছে। এ মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছি। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধভিসার টাকা ফেরত চাওয়ায় বাঁশখালীর যুবককে ছুরিকাঘাতে হত্যা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে চোরাই দুই সিএনজি উদ্ধার, গ্রেপ্তার ১