পান কিনতে গিয়ে ধর্ষণের শিকার শিশু, দোকানির যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৫:২৩ পূর্বাহ্ণ

নগরীর চান্দগাঁওয়ে ১১ বছরের শিশুকে ফুসলিয়ে নিয়ে গিয়ে ধর্ষণের দায়ে মো. নাছের নামে এক পান দোকানিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল৫ এর বিচারক ওসমান গনি এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি মো. নাছের কাঠগড়ায় হাজির ছিলেন না। এ জন্য তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করা হয়েছে।

ট্রাইব্যুনালের পিপি হাবিবুর রহমান আজাদ আজাদীকে বলেন, নারী ও শিশু নির্যাতন দমন, ২০০০ এর ৯() ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বিচারপ্রক্রিয়ায় বিচারক সাতজন সাক্ষীর সাক্ষ্য নেন। আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১৪ আগস্ট চান্দগাঁও থানাধীন মালি বাড়ি এলাকায় ১১ বছর বয়সী শিশু ধর্ষণের ঘটনাটি ঘটে। এ ঘটনায় শিশুর পিতা চান্দগাঁও থানায় মো. নাছেরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, নাছের একজন পান দোকানদার। ভিকটিম শিশুকে পান কিনতে তার দোকানে পাঠালে নাছের তাকে ফুসলিয়ে দোকান থেকে বাসায় নিয়ে গিয়ে ধর্ষণ করেন। কাউকে কিছু না বলতে হুমকিও দেন। কিন্তু শিশু বাসায় গিয়ে কান্নাকাটি করে ঘটনা বিস্তারিত বলে। আদালত সূত্র জানায়, মামলাটি তদন্ত করে পুলিশ চার্জশিট দিলে আদালত আসামি নাছেরের বিরুদ্ধে পরের বছরের ১৮ জুন চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধকিশোর গ্যাংয়ের পাঁচ প্রধানসহ গ্রেপ্তার ২৫
পরবর্তী নিবন্ধমোবাইলের আইএমইআই নম্বর পাল্টাতে বিদেশি প্রশিক্ষণ