পলাশের উপহারে আপ্লুত তারিক আনাম খান

| বুধবার , ২৯ মে, ২০২৪ at ৮:০৬ পূর্বাহ্ণ

ঢাকাই শোবিজে এমনটা সচরাচর দেখা যায় না। এখানে সাধারণত একেঅপরকে দামি সব উপহার দেন। তাতে উচ্ছ্বাসও হয় পরষ্পরের। সেই চাকচিক্যের ভিড়ে যখন কেউ সহকর্মীর জন্য নিয়ে আসেন বই, তখন বিষয়টা চোখেমনে লেগে থাকার মতো। এমনই মুগ্ধকর ঘটনার জন্ম দিয়েছেন নির্মাতাঅভিনেতা জিয়াউল হক পলাশ। নিজের পছন্দের একটি বই তিনি উপহার দিয়েছেন জ্যেষ্ঠ অভিনেতা তারিক আনাম খানকে।

একসঙ্গে কাজ করতে গিয়ে তাদের মধ্যে যে শ্রদ্ধা ও ভালোবাসার যে সম্পর্ক গড়ে উঠেছে, তা প্রকাশ্যে এলো এই বই উপহারের মাধ্যমে। সমপ্রতি ‘এভাবেও ফিরে আসা যায়’ নামে একটি নাটকের শুটিং হয়েছে রাজধানীতে। আশিকুর রহমানের নির্মাণে এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জিয়াউয়াল হক পলাশ, আহমেদ হাসান সানি প্রমুখ। গল্পের প্রয়োজনে শুটিং ছিল রাতে। ফলে নির্জন শহরে তারা লাইটক্যামেরাঅ্যাকশনের ফাঁকে মুখর হয়েছিলেন গল্পে, স্মৃতিকথায়।

আমরা বিস্ময়কর কবি জীবনানন্দকে নিয়ে অনেক কথা বলেছি রাতের ঘোরে শুটিং করতে করতে। হঠাৎ পলাশ বলল ভাইয়া আপনাকে আমি জীবনানন্দকে নিয়ে লেখা শাহাদুজ্জামানের একজন কমলালেবু’ বইটা উপহার দিতে চাই। সত্যিই নিয়ে এলো পর দিন!

বইয়ের ছবি সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করে তারিক আনাম খান বলেছেন, ভালোবাসার উষ্ণতা ভরা পলাশের স্বহস্তে লেখা। ধন্যবাদ পলাশ। তোমার ভালবাসার উষ্ণতা আমাকে স্পর্শ করে।

পূর্ববর্তী নিবন্ধ২৫০তম মঞ্চায়নে তির্যকের ‘বিসর্জন’
পরবর্তী নিবন্ধরেমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান’ শাবনূরের আহ্বান