পবিত্র লাইলাতুল বরাত আজ

আজাদী ডেস্ক | মঙ্গলবার , ৭ মার্চ, ২০২৩ at ৫:০২ পূর্বাহ্ণ

পবিত্র লাইলাতুল বরাত আজ। ধর্মপ্রাণ মুসলমানরা যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় আজ মঙ্গলবার দিবাগত রাতে মহান রাব্বুল আলামিনের রহমত কামনায় ‘নফল ইবাদতবন্দেগীর’ মধ্যদিয়ে পবিত্র লাইলাতুল বরাত পালন করবে।

হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাত ধর্মপ্রাণ মুসলমানদের কাছে সৌভাগ্যের রজনী। মহিমান্বিত এ রাতে মহান রাব্বুল আলামিন তাঁর বান্দাদের ভাগ্য নির্ধারণ করেন। ধর্মপ্রাণ মুসল্লীরা এ রাতে মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকিরআজকারসহ বিভিন্ন ইবাদত বন্দেগী করে থাকেন। শবে বরাত উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেছেন।

এদিকে, পবিত্র শবে বরাত উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজ মঙ্গলবার বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ওয়াজ, দোয়া মাহফিল, পবিত্র কোরআন তিলাওয়াত, হামদ নাতসহ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম দরবার শরীফ : পবিত্র লাইলাতুল বরাত ও আবদুল মালেক শাহ রাহে ভান্ডারীর ফাতেহা উপলক্ষে চট্টগ্রাম দরবার শরীফের উদ্যোগে আজ মঙ্গলবার নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচিতে রয়েছেকোরান খতম, যিকিরকিয়াম, ছামা মাহফিল। রাতে শবে বরাতের ফজিলত সম্পর্কে তকরির পেশ করবেন দরবারের সাজ্জাদানশীন ও রাহে ভান্ডার তরিকার পীর আল্লামা ছৈয়দ জাফর ছাদেক শাহ (মাজিআ)। এতে সকল আশেকানে মাইজভান্ডার ও রাহে ভান্ডারীদের উপস্থিত হওয়ার জন্য দরবারের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে।

বাগদাদিয়া খানকাহ শরীফ : আঞ্জুমানে আশেকানে মদিনার উদ্যোগে আজ বাদ মাগরিব থেকে রাতব্যাপী মাহফিল নগরীর চকবাজার জয়নগর ২ নং লেইনে বাগদাদিয়া খানকাহ শরীফে অনুষ্ঠিত হবে। বিশেষ মোনাজাত পরিচালনা করবেন বাগদাদিয়া আলিয়া দরবারের পীরে তরীক্বত শাহ মুহাম্মদ আব্দুল হালিম আলমাদানী।

পূর্ববর্তী নিবন্ধবাসে ট্রেনের ধাক্কা, রেলের পয়েন্টসম্যানসহ নিহত ৩
পরবর্তী নিবন্ধমুক্তির মহামন্ত্র এসেছিল যেদিন