নৌকায় বসে আড্ডা দেয়ায় পিটিয়ে মারল স্কুল ছাত্রকে

অভিযুক্ত নৌকার মালিক ও তার ভাই গ্রেপ্তার

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ২৬ জুলাই, ২০২৪ at ৫:৫৮ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে বন্ধুদের নিয়ে নৌকায় বসে আড্ডা দিতে গিয়ে নৌকার মালিক ও তার স্বজনদের পিটুনির শিকার হয়ে মারা গেছে তারেক আহমদ (১৭) নামের এক স্কুলছাত্র। নিহত তারেক মরিয়ম আশ্রম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও উপজেলার বড়উঠান ইউনিয়নের দক্ষিণ শাহ মীরপুর দারোগা হাটের মৃত মো. নুরুল আলমের পুত্র। গত বুধবার রাত ৮টায় কুতুবদিয়া পালিয়ে যাওয়ার সময় পেকুয়ার মগনামা ঘাট থেকে হত্যা মামলার দুই আসামি নৌকার মালিক মো. কাউছার (৩৩) ও তার ভাই মো. আলমগীরকে (৪৬) গ্রেপ্তার করেছে কর্ণফুলী থানা পুলিশ। তারা একই এলাকার আবু তাহেরের পুত্র।

জানা যায়, গত শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যায় উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর এলাকার জাগির পাড়া খালে অপর তিন বন্ধু মিনহাজ, রিয়াদ ও শাহেদের সঙ্গে ঘুরতে যায় তারেক। এক পর্যায়ে তারা কূলের কাছে ভিড়ানো একটি নৌকায় বসে আড্ডা দেয়। এসময় নৌকার মালিক কাউসারসহ বেশ কয়েকজন এসে তার নৌকায় বসে আড্ডা দেওয়ার কারণে তাদের মারধর করে। শুরুর দিকে তিনজন পালিয়ে যেতে পারলেও তারেককে ধরে তারা বেদম মারধর করে। এতে তার মাথা ও শরীরের বিভিন্নস্থানে গুরুতর জখম হয়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পাঁচদিন চিকিৎসাধীন থাকার পর গত বুধবার (২৪ জুলাই) সকালে মারা যায় তারেক। এদিন নিহতের বড় বোন ফরিদা বেগম বাদী হয়ে মো. জামাল, মো. আলমগীর, মো. কাউসার, মো. আবছার ও বেলালকে এজাহার নামীয় ও চারপাঁচ জনকে অজ্ঞাত আসামি করে কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নিহতের সহপাঠী শাহেদ জানান, সেদিন অবসর সময়ে বন্ধুদের সঙ্গে খালপাড়ে ঘুরতে যাই আমরা। এসময় খালের ধারে একটি নৌকায় বসে আড্ডা দিচ্ছিলাম। সন্ধ্যার সময় নৌকার মালিক কাউসার এসে কি কারণে নৌকা বসেছি, এজন্য আমাদের সকলকে মারধর করে। এরপর তার ভাই আবছার উদ্দিন, মো. আলমগীরসহ (৪২) আরও কয়েকজন এসে লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারধর করে। কোনোরকমে আমরা তিনজন পালিয়ে আসলেও তারেককে তারা লোহার রড দিয়ে মারধর করে গুরুতর জখম করে। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, স্কুলছাত্র তারেক নিহতের ঘটনায় কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে এবং বাকি আসামিদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবন্দরের ডেমারেজ চার্জ বিবেচনা করা হবে
পরবর্তী নিবন্ধসকল ধরনের ষড়যন্ত্র ও নৈরাজ্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে