নৃত্য বিশ্ব সংস্কৃতির প্রাচীন শিল্পসত্তা

নৃত্যময়ী একাডেমির সনদ প্রদান অনুষ্ঠানে বক্তারা

| বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ৭:১৪ পূর্বাহ্ণ

শুদ্ধ সংস্কৃতি চর্চা কেন্দ্র নৃত্যময়ী একাডেমি বার্ষিক মূল্যায়ন সনদ প্রদান অনুষ্ঠান গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসার ফিরোজ আহাম্মদ। উদ্বোধক ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম (বাবু)

শুভেচ্ছা বক্তব্য রাখেন নৃত্যময়ী একাডেমির পরিচালক ও প্রশিক্ষক, জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী সৌরভী নাথ এবং সংগীত বিভাগের (সুরানন্দ) পরিচালক ও প্রশিক্ষক, জাতীয় পুরস্কারপ্রাপ্ত টিভি ও বেতার শিল্পী বৈশাখী নাথ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন একাডেমির প্রধান উপদেষ্টা, জাতীয় পুরস্কারপ্রাপ্ত টিভি ও বেতার শিল্পী অনুপম দেবনাথ পাভেল। অনুষ্ঠানে অর্ধশতাধিক শিক্ষার্থী সনদ ও পুরস্কার গ্রহণ করেন। শিক্ষার্থীরা অনুষ্ঠানে তাদের নান্দনিক পরিবেশনা উপস্থাপন করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ব সংস্কৃতির প্রাচীন শিল্পসত্ত্বা হচ্ছে নৃত্য। এই নৃত্যকলা ভাষার গন্ডি পেরিয়ে মানুষের মাঝে সাংস্কৃতিক ও আত্মিক মেলবন্ধন তৈরি করে। নৃত্যের ভাষা সার্বজনীন। সাংস্কৃতিক কর্মকাণ্ডের অংশ হিসেবে নৃত্য মানুষের জীবনাচারে যুক্ত করেছে ছন্দ, ভাষা, সঙ্গীতসহ নানা অনুষঙ্গ। এর মাধ্যমে উঠে এসেছে মানুষের পারষ্পরিক জীবনবোধ ও উপাচার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিওসি ৮৬’র বন্ধুসভা
পরবর্তী নিবন্ধসাউদার্ন ইউনিভার্সিটিতে ডিসক্রিট এলিমেন্ট পদ্ধতি বিষয়ে সেমিনার