নিষ্ক্রিয় করা হলো মর্টার শেল

মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ আগস্ট, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

মিয়ানমারের দিক থেকে এসে নাইক্ষংছড়িতে পড়া দুটি মর্টার শেল নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল। গত রোববার রাত সাড়ে ১২টায় শেলগুলো নিষ্ক্রিয় করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে বিজিবি। গত রোববার দুপুরের দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তের উত্তর পাড়ায় শেল দুটি এসে পড়ে। এদিকে এ ঘটনায় মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানো হয়। ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, সীমান্তের এই এলাকায় মিয়ানমার অংশে গত কয়েক দিন ধরে হেলিকপ্টার টহল দিতে দেখা গেছে। হেলিকপ্টার থেকে গোলা বর্ষণ করতেও দেখা গেছে। এতে স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।
তিনি জানান, কয়েক সপ্তাহ ধরে ওপারে মাঝারি ও ভারী আগ্নেয়াস্ত্রের গোলাগুলি হচ্ছে। বিভিন্ন সূত্রে তিনি শুনেছেন, রাখাইনে মিয়ানমারের সেনাবাহিনী ও আরাকান আর্মির মধ্যে সংঘর্ষ চলছে।
বিজিবি সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ির সীমান্ত জুড়ে বিজিবি নজরদারি বাড়িয়েছে। বিজিবির উচ্চ পর্যায়ের কর্মকর্তারা গতকাল সারা দিন সীমান্তের অবস্থা পর্যবেক্ষণ করেছেন।
রাষ্ট্রদূতকে তলব : বাংলানিউজ জানায়, মর্টার শেল পড়ার ঘটনায় ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। গতকাল পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, মিয়ানমারের রাষ্ট্রদূতকে আজ (সোমবার) আমরা ডেকেছি। তাকে একটা মৌখিক নোটের মাধ্যমে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। যেন এ ধরনের ঘটনা আর না ঘটে। যে ঘটনা ঘটেছে, সেটার ব্যাপারেও আমরা নিন্দা প্রকাশ করেছি।

পূর্ববর্তী নিবন্ধসাধারণ করদাতাদের চেয়েও সরকারি প্রতিষ্ঠানের বকেয়া আদায়ে চসিকের জোর দেয়া উচিত
পরবর্তী নিবন্ধআফগানদের সামনে আত্মবিশ্বাসী বাংলাদেশ