নির্যাতন থেকে মুক্তি পেতে বিশ্বে মুসলিম ঐক্যকে সুদৃঢ় করতে হবে

দরবারে হাশেমীয়ায় মিলাদুন্নবী সেমিনারে বক্তারা

| বুধবার , ২৮ অক্টোবর, ২০২০ at ১০:৫৪ পূর্বাহ্ণ

গোলজার হাশেমী ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ কাযী আবুল বয়ান হাশেমী বলেন, রাসূল (দ.)’র নির্দেশে মক্কার নির্যাতিত মুসলমানরা ইসলামের জন্য নবী প্রেমে উজ্জীবিত হয়ে হিজরত করে মদিনায় চলে আসেন। সেখানে মদিনার আনসাররা মুহাজিরদের ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ করে নেন। বর্তমানে তাদের অনুসরন না করায় পৃথিবীতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়ে মুসলমানরা নির্যাতনের স্বীকার হচ্ছে। তাই সেই নির্যাতন থেকে মুক্তি পেতে বিশ্বে মুসলিম ঐক্যকে সুদৃঢ় করতে হবে।
গতকাল মঙ্গলবার বাদ আসর থেকে দরবারে হাশেমীয়া আলীয়া শরীফে আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (দ.) গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে আন্তর্জাতিক ১২ দিন ব্যাপী ঈদে মিলাদুন্নবী (দ.) শীর্ষক সেমিনারের একাদশ দিবসে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন পীরে তরিকত সৈয়দ মুহাম্মদ আব্দুস শাকুর রায়হান আজিজী। সেমিনারে বক্তব্য ও উপস্থিত ছিলেন মাওলানা রফিকুল ইসলাম পাটোয়ারী, আল্লামা মুহাম্মদ রফিক উদ্দীন সিদ্দীকি, মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিন কাদেরী, শাহজাদা কাযী মাওলানা মুহাম্মদ আবুল এহছান হাশেমী, শাহজাদা মাওলানা কাযী মুহাম্মদ বোরহান উদ্দিন হাশেমী, মাওলানা ইদ্রিছ আনছারী আলকাদেরী, মো. তৌহিদুল কাদের, মাওলানা আব্দুস শাকুর আনছারী, মাওলানা ইদ্রিচ আলম কাদেরী, কাজী মাওলানা মোরশেদ কাদেরী ও মাওলানা নাঈম উদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিইউএফএল সিবিএ নির্বাচন আজ
পরবর্তী নিবন্ধফ্রান্সকে ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ড বন্ধ করতে হবে