নির্মাণাধীন মাদ্রাসার দেয়াল ধসে পথচারী নিহত

বায়েজিদের চন্দ্রনগর আবাসিক এলাকা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৬:২৯ পূর্বাহ্ণ

ভারী বর্ষণে নগরীর বায়েজিদে নির্মাণাধীন মহিলা মাদ্রাসা ভবনের বাউন্ডারি ওয়াল ধসে সাইফুল ইসলাম হৃদয় (২৬) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল সকাল ৮টা ৫ মিনিটে বায়েজিদ বোস্তামী থানাধীন চন্দ্রনগর এলাকার জেডএ আবাসিক এলাকায় নবনির্মিত মহিলা মাদ্রাসার পাশ দিয়ে হেঁটে কর্মস্থলে যাওয়ার সময় মাদ্রাসার বাউন্ডারি ওয়াল তার গায়ের উপর ধসে পড়ে। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। সাইফুল বায়েজিদের তারা গেটে একটি কার্টন ফ্যাক্টরিতে চাকরি করতেন।

এদিকে খবর পেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্দেশে দুপুরে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে ঘটনাস্থলে নির্মাণাধীন ওয়াল ঝুঁকিপূর্ণ হওয়ায় সকল ধরনের নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশনা দেন তারা। সেই সঙ্গে নিহতের পরিবারকে মরদেহ দাফনের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষ থেকে ২৫ হাজার টাকা প্রদান করা হয়। এসময় ঝুঁকিপূর্ণ দেয়ালের অপর অংশগুলোও ভেঙে দেওয়া হয়। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

এই ব্যাপারে বায়েজিদ বোস্তামি থানার ওসি সনজয় কুমার সিনহা আজাদীকে বলেন, বায়েজিদ বোস্তামী থানাধীন চন্দ্রনগর জেডএ এলাকায় দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গেছে থানা পুলিশ। মাদ্রাসারটির এখনো নামকরণ করা হয়নি। এই ভবনের বাউন্ডারি ওয়াল ধসে পড়ে সাইফুল ইসলাম হৃদয় মারা গেছেন। হৃদয় নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার ভববতি গ্রামের সুলতান বেপারী বাড়ির বাবুল মিয়ার পুত্র। সে খুলশী থানাধীন আব্দুল জলিল সাহেবের কলোনীর এ/পিচৌধুরী নগর সংলগ্ন শতাব্দী হাউজিং সোসাইটিতে থাকতেন। এই ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

বায়েজিদ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. কামরুজ্জামান জানান, সকাল ৮টার দিকে বাউন্ডারি ওয়াল ধসে এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পরপর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে এবং ধসে পড়া ওয়ালের নিচ থেকে নিহতের লাশ উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রচারণা শেষ, ভোটের অপেক্ষা
পরবর্তী নিবন্ধপাহাড় থেকে সরে যেতে মাইকিং, নগরে ৯৪টি আশ্রয়কেন্দ্র