নির্বাচন অবশ্যই হবে, তবে ২০২৮ সালের আগে নয়

আ. লীগের শান্তি সমাবেশে মাহতাব

| বুধবার , ৩১ জানুয়ারি, ২০২৪ at ৮:৩৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বিএনপি নির্বাচনের কথা বলছে এবং আমরাও নির্বাচনের কথা বলি। নির্বাচন অবশ্যই হবে এবং তা হবে দ্বাদশ জাতীয় সংসদের মেয়াদ শেষে ২০২৮ সালের আগে নয়। কেননা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধানসম্মতভাবে স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হয়েছে। তাই এই জাতীয় সংসদের সাংবিধানিক বৈধতা রয়েছে। বিএনপি আজ দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের শুরুর দিনে কালো পতাকা উড়িয়ে প্রমাণ করেছে বিএনপি নামক অগণতান্ত্রিক দলটির রাজনৈতিক দাফন সুসম্পন্ন হয়েছে। তাই তারা আর কোনো দিন নির্বাচন করা তো দূরের কথা রাজপথে থাকার গণতান্ত্রিক অধিকার হারিয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জেলা পরিষদ সুপার মার্কেট চত্বরে অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন মাহতাব। তিনি বলেন, বিএনপি কখনো চায়নি এদেশে অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচন হউক। কেননা এই দলটি নেতৃত্বহীন। নেতৃত্বহীন বিএনপি কখনো নির্বাচন চাইতে পারে না এবং ভবিষ্যতেও চাইবে না। আওয়ামী লীগ আন্দোলনে বিশ্বাসী এবং সকল দলের গণতান্ত্রিক আন্দোলনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা চাই বিএনপি গণতান্ত্রিকভাবে শান্তিপূর্ণ আন্দোলন করুক। কিন্তু তারা যদি আন্দোলনের নামে নাশকতা, নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাস করে তাহলে তাদেরকে চিরকালের জন্য নির্বাসন দেয়া হবে। মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে আরো বক্তব্য রাখেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সহসভাপতি খোরশদ আলম সুজন, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, রেজাউল করিম কায়সার, স্বপন কুমার মজুমদার, দিদারুল আলম মাসুম, সাইফুল আলম বাবু, মিথুন বড়ুয়া, ইফতেখার আলম জাহেদ। সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আ. লীগ সহসভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, মোহাম্মদ হোসেন, শহিদুল আলম, পেয়ার মোহাম্মদ, নাজিম উদ্দিন চৌধুরী, কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, শাহাজাদা কাজী আব্দুল মালেক, তানভীর আহমেদ চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ওয়ার্ড আওয়ামী লীগের আকবর আলী আকাশ প্রমুখ।

উত্তর জেলা আওয়ামী লীগ : গতকাল বিকেলে দোস্ত বিল্ডিং চত্বরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান বলেছেন, বিগত দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচন বর্জনের ডাকে জনগণ সাড়া না দিয়ে স্বতস্ফূর্তভাবে আওয়ামী লীগকে ৫ বছরের জন্যে রায় দিয়েছন। তাই আরেকটি নির্বাচনে কেউ অংশ নিতে চাইলে তাদেরকে পাঁচ বছর অপেক্ষা করতে হবে।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পালিতের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কার্যনির্বাহী সদস্য মো. সেলিম উদ্দিন, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, মৎস্যজীবী লীগ সভাপতি হারুন অর রশীদ, ছাত্রলীগ সভাপতি তানভীর হোসেন তপু, ছাত্রনেতা অরুন চৌধুরী, লিপটন দেবনাথ লিপু, শুভ বণিক, সরোয়ার কায়েস, কামরুল ইসলাম, এমরান হোসেন আরিফ, শাফায়েতুর রহমান, বোরহান উদ্দিন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসবজি ক্ষেতে গিয়ে বিষপানে আত্মহত্যা
পরবর্তী নিবন্ধপুলিশের বাধায় ঢাকায় হয়নি বিএনপির কালো পতাকা মিছিল