নির্বাচনে জিতলে ওবায়দুল কাদের কেন বলছেন তাদের উৎখাতের চেষ্টা চলছে

চট্টগ্রামে মাহমুদুর রহমান মান্না

আজাদী প্রতিবেদন | সোমবার , ২০ মে, ২০২৪ at ৮:০০ পূর্বাহ্ণ

নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা বলেছিলাম এ সরকারকে পতন করাব। পতন হয়নি। একটি অন্তর্বর্তী সরকার গঠন করব। তার অধীনেই নির্বাচন হবে। সেটাও হয়নি। কিন্তু সরকার কি জিতেছে? ওবায়দুল কাদের তার বক্তব্যে বলেছেন, বিরোধী দল বলে ওরা জিতেছে। আপনারা তো ভোটই করেননি। ওরা জিতলো কীভাবে। আমরা সরকার পতন করাতে পারিনি ঠিক কিন্তু নির্বাচনে সরকার জিতেনি। যদি জিততো তাহলে ওবায়দুল কাদের কেন বলছেন দেশবিদেশের সবাই মিলে তাদের উৎখাত করার চেষ্টা করছে। শেখ হাসিনা কেন বলছে, ক্ষমতা হস্তান্তর করতে তিনি মানুষ খুঁজে পাচ্ছেন না। গতকাল রোববার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের আবদুল খালেক মিলনায়তনে গণতন্ত্র মঞ্চের চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশের দেউলিয়ার পর্যায়ে চলে গেছে উল্লেখ করে তিনি বলেন, সরকার খুবই বিপদে আছে। জিনিসের দাম বাড়ছে আর বাড়ছে। সরকার কোনোভাবেই কমাতে পারছে না। বিদ্যুতের দাম কমছে না। বলছে সমন্বয় করবে। কিন্তু দাম তো কমবে না। ইউনিট প্রতি বিদ্যুৎ উৎপাদন করতে লাগে চার থেকে পাঁচ টাকা। কিন্তু ইউনিট প্রতি সাধারণ মানুষকে খরচ করতে হয় ১২ টাকা। এ দুর্নীতি তো মানুষ দেখছে।

তিনি আরও বলেন, এখন সবচেয়ে বড় প্রশ্ন সরকারকে যেতে হবে। সরকার পতনের এ লড়াইয়ের জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনা চোরদের সরদার। আপোষ করে ভালো থাকা যায় না। কখনও থাকা যাবে না। এতে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সিনিয়র সহ সভাপতি তানিয়া রব।

গণতন্ত্র মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক ও জেএসডির আহ্বায়ক জবিউল ইসলামের সভাপতিত্বে ও গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক হাসান মারুফ রুমির সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জেএসডির লক্ষীপুর জেলার আহ্বায়ক আবদুল মোতালেব, নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক নুরুল রহমান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. জাবেদ, সদস্য এস এম রুবেল, গণসংহতি আন্দোলনের বান্দরবান জেলার সদস্য মং চাই মারমা, কক্সবাজার নাগরিক ঐক্যর আহ্বায়ক আবুল হাসনাত রাসেল ও বিপ্লবী ওয়ার্কাস পার্টির রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক আবুল হাশেম।

পূর্ববর্তী নিবন্ধমীরপুরে পুলিশের সঙ্গে ব্যাটারি রিকশা চালকদের সংঘর্ষ
পরবর্তী নিবন্ধরাউজানে বজ্রপাতে চার গরুর মৃত্যু