নিরাপত্তা ও স্বাস্থ্যকর পরিবেশ গুরুত্বপূর্ণ বিষয়

চবিতে সেমিনারে উপাচার্য

| বৃহস্পতিবার , ৩০ মে, ২০২৪ at ৭:৩৭ পূর্বাহ্ণ

চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের উদ্যোগে ‘Young Mind Fostaring Safety Culture শীর্ষক এক সেমিনার গত ২৮ মে মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, চবি মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রতিষ্ঠাকালীন প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দীন। সেমিনারে কীনোট স্পীকার ছিলেন রেকিটের হেল্‌থ এন্ড সেফটি ম্যানেজার জনি। অনুষ্ঠানের কোকনভেনর ছিলেন রেকিট চট্টগ্রামের ফ্যাক্টরি ম্যানেজার ড. মো. অহিদুজ্জামান, রেকিট চট্টগ্রামের কোয়ালিটি প্রধান মুজিবুর রহমান।

সভাপতিত্ব করেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি ড. মো. দিদারুল আলম চৌধুরী। তিনি বলেন, আমাদের প্রাত্যহিক জীবনে নিরাপত্তা এবং স্বাস্থ্যকর পবিবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তাছাড়া জীবনের সর্বক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা প্রত্যেকের জন্য জরুরী। এ ব্যাপারে তরুণদের সচেতনার সাথে এগিয়ে আসতে হবে। আধুনিক জীবনযাত্রায় অসচেতনতার জন্য জীবন অনেকসময় ঝুঁকিপূর্ণ হতে পারে। বিশেষ করে মোবাইল আসক্তি ও ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহারে সতর্ক থাকতে হবে। এ জন্য গুরুত্বের সাথে নিরাপত্তা সচেতনতা ও ব্যবস্থাপনার প্রতি গুরুত্ব দিতে হবে। তরুণ মনে নিরাপত্তার সংস্কৃতি লালন করে তাদের জীবন যাত্রায়শিক্ষাজীবন, দৈনন্দিন কর্মকাণ্ড, কর্মজীবন, শিল্প কারখানা, খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ডসহ সার্বিক কর্মকাণ্ডে নিজেদের পারিপার্শিক স্বাস্থ্যকর পরিবেশ বজায় রেখে সকলের জন্য নিরাপত্তা বিধান নিশ্চিত করার আহবান জানান।

সেমিনারে চবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষকবৃন্দ, উক্ত বিভাগের এলামনাইবৃন্দ, চবি বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কাবেরী দাশ ও অনচিতা বড়ুয়া। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে ৫ কিমি বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত
পরবর্তী নিবন্ধ২০ মিনিটে বিক্রি হলো দীপিকার সেই পোশাক