নিয়ন্ত্রণ হারিয়ে ডাম্প ট্রাক এতিমখানায়, ১১ শিশু আহত

সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৫৯ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ডাম্প ট্রাক মহাসড়কের পাশে একটি নুরানী মাদ্রাসায় ঢুকে ১১ শিক্ষার্থী আহত হয়েছে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার ছোট কুমিরায় ঢাকাচট্টগ্রাম মহাসড়কের পাশে হাম্মাদিয়া নূরানী মাদ্রাসার হেফজখানা ও এতিমখানায় ট্রাক ঢুকে এ দুর্ঘটনা ঘটে। এতে মাদ্রাসায় থাকা ১১ শিক্ষার্থী ও ট্রাকের হেলপার গুরুতর আহত হয়। দুর্ঘটনার পর আহত শিক্ষার্থীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

দুর্ঘটনায় আহতরা হলো মাদ্রাসা শিক্ষার্থী মো. মেহেদি হাসান (১২), মো. নাহিন (১২), মো. আবদুল্লাহ (), মো. আল আমিন (১০), মাজেদ আলম (১২), মো. নাঈম (১১), ওমর ফারুক (১১), মো. নাজিম (১৩), সাইফুল হোসেন (১২), জাহিদুল ইসলাম (১১), মো. ওয়ালিদ (১২) ও ট্রাকের চালকের সহকারী মো. জাহিদুল করিম (১৭)। বার আউলিয়া হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. শওকত হোসেন বলেন, চট্টগ্রামমুখী ডাম্প ট্রাকটি মহাসড়কের ছোট কুমিরা এলাকা অতিক্রমকালে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে থাকা হাম্মাদিয়া নূরানী মাদ্রাসার হেফজখানা ও এতিমখানায় ঢুকে পড়ে। এতে শ্রেণিকক্ষের বেশ কিছু অংশ দুমড়েমুচড়ে যাওয়ার পাশাপাশি মাদ্রাসার ভেতরে থাকা ১১ শিক্ষার্থী গুরুতর আহত হয়। দুর্ঘটনার পরপরই কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা স্থানীয়দের সহায়তায় আহত শিক্ষার্থীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনার পর ট্রাকচালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি। তবে ঘটনাস্থল থেকে দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে ফাঁড়িতে এনে রাখা হয়েছে।

কুমিরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সুলতান মাহমুদ বলেন, হাম্মাদিয়া এতিমখানাটি আমাদের স্টেশনের খুব কাছেই। দুর্ঘটনার সঙ্গে সঙ্গে স্থানীয় লোকজন আমাদেরকে খবর দেয়। খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে আসি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বলেন, আহত ১১ মাদ্রাসা শিক্ষার্থীকে জরুরি বিভাগে আনার পর প্রাথমিক চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। তবে আহতদের মধ্যে নাহিন, মেহেদি হাসান, আবদুল্লাহ ও আল আমিনের মাথায় ও বুকে গুরুতর আঘাত থাকায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

মাদ্রাসার সহকারী অধ্যক্ষ হাফেজ আব্দুর রহমান বলেন, কোনো কিছু বুঝে ওঠার আগেই আকস্মিক ট্রাকটি দেয়াল ভেঙে মাদ্রাসায় ঢুকে পড়ে। এতে শ্রেণিকক্ষে থাকা ১১ শিশু শিক্ষার্থী গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ৭ জন শিশু শিক্ষার্থীকে স্বাস্থ্য কমপ্লেঙ থেকে প্রাথমিক চিকিৎসাসেবা দিয়ে ছেড়ে দিলেও চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিরিজ ড্রয়ের কঠিন লড়াই আজ টাইগারদের
পরবর্তী নিবন্ধবিএনপি এখন পুরনো গাড়ি, ব্যাটারি বসে গেছে : তথ্যমন্ত্রী