নিউ ইয়র্কে আদালতের সামনে গায়ে আগুন দেওয়া ব্যক্তি মারা গেছেন

| রবিবার , ২১ এপ্রিল, ২০২৪ at ৮:০৮ পূর্বাহ্ণ

নিউ ইয়র্কের যে আদালতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মামলার বিচার কাজ চলছে সেটির সামনে নিজের গায়ে আগুন ধরিয়ে দেওয়া ব্যক্তি মারা গেছেন। গতকাল শনিবার ভোরে নিউ ইয়র্ক সিটি পুলিশের পক্ষ থেকে তার মৃত্যুর খবর নিশ্চিত করে। ওই ব্যক্তির নাম ম্যাক্সওয়েল আজারেলো, বয়স ৩৭। গত শুক্রবার দাহ্য তরল পদার্থ ঢেলে নিজের গায়ে আগুন ধরিয়ে দেওয়ার পর গুরুতর দগ্ধ অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয় এবং সেখানেই তিনি মারা যান। খবর বিডিনিউজের।

গায়ে আগুন দেওয়ার আগে ওই ব্যক্তি বাতাসে প্রচারপত্র ছুড়ে ছিলেন। একটি প্রচারপত্র রয়টার্স সাংবাদিকদের নজরে এসেছে। তাতে শয়তান ধনকুবেরদের কথা উল্লেখ করা হয়েছে এবং জনগণকে এ ধরনের দুর্নীতি সামনে নিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। তবে তাতে ট্রাম্পের নাম উল্লেখ নেই। নিউ ইয়র্কের ম্যানহাটন আদালতে ট্রাম্পের বিচার শুরুর প্রথম দিনে বিক্ষোভকারী ও ট্রাম্প সমর্থকসহ উৎসুক জনতা ভিড় করেছিল।

ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি মামলায় বিচারকাজের জন্য ১২ সদস্যের পূর্ণ জুরি বাছাইয়ের পরই হতবাক করা ঘটনা ঘটে। তবে ঘটনায় আদালতের নিরাপত্তা বিঘ্নিত হয়নি বলে জানা জরুরি কর্মীরা। ঘটনার সময় ট্রাম্প আদালত ভবনে ছিলেন। পরে তিনি সেখান থেকে চলে যান। আজারেলো গত সপ্তাহে কোনো এক সময়ে তার ফ্লোরিডার বাড়ি থেকে নিউ ইয়র্কে এসেছিলেন। নিউ ইয়র্ক পুলিশের কাছে তার অতীত অপরাধের রেকর্ড নেই। ফ্লোরিডাতে তার পরিবার জানে না যে তিনি নিউ ইয়র্কে গেছেন।

পূর্ববর্তী নিবন্ধজেলেনস্কিকে হত্যাচেষ্টার অভিযোগে পোলিশ নাগরিক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধনাইজার থেকে সেনা প্রত্যাহার করবে আমেরিকা