নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে হকারদের বিক্ষোভ সমাবেশ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৩ পূর্বাহ্ণ

সড়ক ও ফুটপাত দখল করে ব্যবসা করা হকারদের উচ্ছেদের প্রতিবাদে নগরীর নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছেন হকাররা। এ সময় দ্রুত পুনর্বাসন করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন হকার নেতৃবৃন্দ। দুই ঘণ্টারও বেশি সময় পর সড়ক ছেড়ে তারা কর্মসূচি শেষ করেন। ফলে সড়কে সৃষ্টি হয়েছে যানজট এবং বন্ধ হয় রাস্তার একপাশের গাড়ি চলাচল। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টার পর চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতি, চট্টগ্রাম হকার্স লীগ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতি, চট্টগ্রাম সিটি হকার্স লীগ এবং টেরিবাজার আন্দরকিল্লা হকার্স সমিতির ব্যানারে আমতল এলাকায় জড়ো হন হকাররা। এ সময় রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তার অন্যপাশে গাড়ি চলাচল করলেও সৃষ্টি হয় তীব্র যানজট। বাস, সিএনজি টেক্সি, রিকশাসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। শিক্ষার্থী এবং কর্মজীবী মানুষজন এ সময় ভীষণ বিপাকে পড়েন।

বিক্ষোভ সমাবেশে হকার নেতারা বলেন, আজ ১৫ দিন আমাদের হকারদের উচ্ছেদ করা হয়েছে। আমরা উপোসে দিন কাটাচ্ছি। সামনে রমজান মাস এবং এরপর ঈদুল ফিতর। ঈদের আগে আমাদের পুনর্বাসনের ব্যবস্থা না করলে আমরা রাজপথ ছাড়বো না। মেয়রের দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, এর আগেও অনেক মেয়র ছিলেন। তারা আমাদের সাথে আলাপ আলোচনা করেছিলেন। কিন্তু বর্তমান মেয়র আমাদের সাথে আলাপআলোচনা না করেই উচ্ছেদ করেছেন।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির সভাপতি মিরন হোসেন মিলন, সাধারণ সম্পাদক মাসুম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া, সম্পাদকমন্ডলীর সদস্য শাহীন আহমদ, সদস্য নূর মোহাম্মদ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু, সাধারণ সম্পাদক জসিম মিয়া, সাধারণ সম্পাদক তারেক হায়দার, চট্টগ্রাম হকার্স লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপরিবেশ অধিদপ্তরের পরিচালকের পর মারা গেলেন স্ত্রীও
পরবর্তী নিবন্ধপানির ট্যাংকের ভেতর থেকে বের হল একে একে পাঁচ চোর!