নিউইয়র্কের পথে ড. ইউনূস

| মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫৮ পূর্বাহ্ণ

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। গতকাল সোমবার ভোর ৫টা ৫ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে নিরাপত্তা, গণমাধ্যমসহ সব মিলিয়ে মোট ৫৭ জন সফরসঙ্গী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান তিনি। খবর বিডিনিউজ ও বাংলানিউজের।

প্রধান উপদেষ্টার সফরসঙ্গীদের একজন সোমবার মধ্যরাতে বলেছেন, তারা কাতারের দোহায় বিরতি শেষে যুক্তরাষ্ট্রের পথে রয়েছেন। বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টায় ও স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় তাদের নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে পৌঁছানোর কথা। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে অংশ নেবেন মুহাম্মদ ইউনূস। আগামী ২৭ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়ার কথা রয়েছে। প্রধান উপদেষ্টা তিন দিন নিউইয়র্কে অবস্থান করে সফর শেষে ২৭ সেপ্টেম্বর ঢাকার পথে রওনা হবেন।

পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন গত শনিবার বলেছিলেন, প্রধান উপদেষ্টা তার বক্তব্যে বিগত দুই মাসে বাংলাদেশে ঘটে যাওয়া অভাবনীয় গণ অভ্যুত্থানের বিবরণ ও আগামী দিনে জনভিত্তিক, কল্যাণমুখী ও জনস্বার্থে নিবেদিত একটি রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার দৃঢ় প্রত্যয় বিশ্বদরবারে তুলে ধরবেন।

পূর্ববর্তী নিবন্ধদুই সপ্তাহের জায়গায় আড়াই মাস পার, বাড়েনি কমিটির আকার
পরবর্তী নিবন্ধবেপরোয়া ট্রাক ঢুকে গেল হোটেলে নিহত ১, আহত ১৬