নাসিরাবাদ স্কুলের ৫৫ বছর পূর্তি উৎসব

| শনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:০০ পূর্বাহ্ণ

নাসিরাবাদ সরকারি হাই স্কুল এলামনাই এসোসিয়েশনের আয়োজনে স্কুলের ৫৫ বছর পূর্তি উৎসব শুরু হয়েছে। দুই দিন ব্যাপী আয়োজনের উদ্বোধনী দিনে আনন্দ র‌্যালি, স্মারক বিতরণ ও ‘রোল কল’ নামক স্মারক ম্যাগাজিনের উদ্বোধন করে অনুষ্ঠানের সূচনা হয়। স্কুলের বিএনসিসি দলের গার্ড অব অনার দিয়ে শুরু হয়ে ঘোড়ার গাড়ি, বাচ্চাদের সাইকেল র‌্যালিসহ নানা আয়োজনে বর্ণাঢ্য হয়ে উঠে এই আনন্দ র‌্যালি। সকলের পরিহিত সাদা টি শার্ট ও হাস্যোজ্জ্বল মুখ প্রাক্তন ছাত্রদের বয়সের ব্যবধান ঘুচিয়ে দিচ্ছিল, ভি চিহ্নিত হাস্যজ্জ্বল মুখ নিয়ে ফটোবুথ এর সামনে ছবি তোলা জানান দিচ্ছিল কৈশোরের এই প্রাঙ্গণে মানুষ ক্ষণিকের জন্য হলেও স্কুল জীবনে ফিরে যায়।

এলামনাই এসোসিয়েশনের সভাপতি এডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: আবদুল হাই জাহাঙ্গীর জাতীয় পতাকা উত্তোলন, মার্চ পাস এর মাধ্যমে স্যালুট গ্রহণ ও বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন। প্রথম দিনের অনুষ্ঠান সূচিতে এলামনাই আড্ডা, নতুন কার্যকরী পরিষদের পরিচিতি, স্মৃতি চারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্কুলের প্রাক্তন ছাত্র বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান ও সরকারের সচিব এবিএম আজাদ, চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মো: ফখরুজ্জামান, ষোলকবহর ওয়ার্ড কাউন্সিলর মোর্শেদ আলম ও এনএইচটি হোল্ডিংসের ম্যানিজিং ডিরেক্টর মেহরাজ বিলকিস সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

১৯৬৮ হতে শুরু করে ২০২৩ পর্যন্ত ৫৫ ব্যাচ এর সহস্রাধিক ছাত্রের উপস্থিতিতে এই আয়োজনের উদ্বোধন হয়। প্রবীণ ও নবীনদের মধ্যে বন্ধন সুদৃঢ় করা, একে অপরের সাহায্যে এগিয়ে যাওয়া সহ স্কুলের উন্নয়ন কার্যক্রমে অংশ নেয়ার প্রত্যয় নিয়ে এই মিলন মেলার আয়োজন করা হয়। এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক আবদুর রহমান, কার্যকরী পরিষদের সম্পাদকমণ্ডলীর সদস্য এ.কে.এম আবদুল হান্নান আকবর, শফিক উল আজম, মনির হোসেন ভূঁইয়া, মো: সিরাজুল হক, এবি জিয়াউদ্দিন হোসেন, আরশাদুজ্জামান খান লিপু, দিদারুল আলম মাসুম, মো: মিনহাজুর রহমান নাসিম, মো: হাবিবুল আলম (পেয়ারু), মো: আমজাদ হোসেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে
পরবর্তী নিবন্ধবলিউডের সিনেমা নিয়ে হতাশ নাসিরুদ্দিন শাহ