নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় সাফল্য সিআইইউর

| শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ১১:০৬ পূর্বাহ্ণ

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় আবারও সাফল্য পেয়েছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ইঞ্জিনিয়ারিং অনুষদের একটি দল।

৩৬ ঘণ্টার হ্যাকাথন কনটেস্টে বিচারকদের চমকে দিয়ে চট্টগ্রাম শাখায় দ্বিতীয় রানার আপ হয়েছে স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের দল ‘রিকারশন’। সমপ্রতি রাজধানী ঢাকায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিবাংলাদেশের(এআইইউবি) অডিটোরিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ১১তম বারের মতো বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ও বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সিআইইউর বিজয়ী দলের ৫ সদস্য হলেন, রিয়াদুল হক (দলনেতা), জয়ন্তিকা সিংহ, পাপড়ি সেন, সাহেদ বিন রফিক এবং সুস্ময় দাশ। প্রতিযোগিতায় তারা একটি মোবাইল গেম তৈরি করেন। যেখানে শিশুদেরকে পরিবেশ দূষণের হাত থেকে কিভাবে নিজেকে রক্ষা করতে হয় সে বিষয়ে ধারণা দেওয়া হয়।

এদিকে সম্প্রতি সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. এম এম নুরুল আবসারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিজয়ী দলের সদস্যরা। এই সময় তিনি তাদের অভিনন্দন জানিয়ে তরুণদের হাত ধরেই দেশের আইটি সেক্টর নতুন মাত্রায় এগিয়ে যাবে বলে মন্তব্য করেন। অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
পরবর্তী নিবন্ধজামায়াত ক্ষমতায় গেলে প্রতিটি নাগরিককে ১০ লক্ষ টাকা করে দেয়া হবে