নারীরাও এখন এগিয়ে যাচ্ছে

হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে আনিস এমপি

| রবিবার , ৪ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:৩৮ পূর্বাহ্ণ

হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে আনিস এমপি

হাটহাজারী থেকে সপ্তমবারের মতো নির্বাচিত এমপি জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, বিদ্যালয়ের পাঠ শেষ করে উচ্চশিক্ষা গ্রহণ করে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে, কেবল উচ্চশিক্ষা গ্রহণ করলে হবেনা, সাথে সাথে নিজেদের মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবেও গড়ে তুলতে হবে।

গতকাল শনিবার সকালে বিদ্যালয় মাঠে হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এসএসসি ২০২৪ সালের পরীক্ষার্থীদের বিদায়, ষষ্ঠ ও একাদশ শ্রেণীর নবীন বরণ, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে নারীরাও এখন সমান তালে এগিয়ে যাচ্ছে। মেয়েদের পড়ালেখার জন্য সরকার অত্যন্ত আন্তরিক। বিভিন্ন ক্ষেত্রে নারীদের জন্য বিশেষ সুবিধা দিচ্ছেন। এক সময় মেয়েরা চাকরি করার মতো পরিবেশ না থাকলেও এখন কর্মজীবী নারীর সংখ্যা বাড়ছে। আগামীতে আরও বেশি সুযোগ তৈরি হবে। গভর্নিং বডির সভাপতি মো. নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান, পারভীন মাহমুদ, জা..সু.ফা.ডি.মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ইউনুচ গণি চৌধুরী, মডেল থানার ওসি মো. মনিরুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাইনুদ্দিন মজুমদার, মো. আকবর হায়দার চৌধুরী, মো. রাশেদ, মো. আবদুল মাবুদ তালুকদার, গোবিন্দ প্রসাদ মহাজন, মো. কামরুল হাসান কাদেরী, মো. সাঈদুর রহমান চৌধুরী, মো. রফিক মিয়া, মো. হাসান, আবদুল মান্নান দৌলত, হাজী মো. সেলিম, জেসমিন আকতার, মুজিবুর রহমান, নুরুল আহসান লাভু, ওসমান কবির রাসেল, মো.হোসেন, আশরাফ প্রমুখ। প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক শাহাদাত হোসেন, শামিম আকতার ও প্রভাষক মো. হাসানের যৌথ সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠান প্রধান মোহাম্মদ গিয়াস উদ্দিন। অনুষ্ঠানে বিদায়ী তিন শিক্ষক স্বপন কুমার বণিক, মোহাম্মদ হোসেন, হামিদা সুলতানা কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং সব শেষে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত এবং বাষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে আমন্ত্রিত অতিথিরা পুরস্কার তুলে দেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনারী উদ্যোক্তা সৃষ্টিতে কাজ করছে মমতা
পরবর্তী নিবন্ধমুক্তিযুদ্ধে নুরুচ্ছফা তালুকদারের বিশাল অবদান ছিল : পেয়ারুল ইসলাম