নাঙ্গলমোড়ায় মাদ্রাসা অধ্যক্ষের ওপর হামলার অভিযোগ

হাটহাজারী প্রতিনিধি | শনিবার , ১২ অক্টোবর, ২০২৪ at ৮:০৫ পূর্বাহ্ণ

হাটহাজারীর নাঙ্গলমোড়া সামশুল উলুম সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ছালেহ আহাম্মদ আনছারীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার তিনি একটি মসজিদে জুমার নামাজ পড়িয়ে বাড়ি ফেরার পথে সরকারহাট বাজারে এই হামলার শিকার হন। এই হামলায় তাঁর বড় ছেলে এডভোকেট মহিউদ্দিন ইরফান (২৯)ও আহত হয়েছেন বলে জানা গেছে। আহত অধ্যক্ষকে প্রথমে স্থানীয় সরকারহাট বাজার সংলগ্ন এলাকায় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে আঘাত গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তিনি ১২নং ওয়ার্ডের ৪নং সিটে সিসিইউতে চিকিৎসাধীন আছেন।

আহত অধ্যক্ষের ছোট ছেলে নাইমুদ্দিন রিজোয়ান জানান, তাঁর পিতা মির্জাপুর এলাকায় একটি জামে মসজিদে প্রতি শুক্রবার জুমার নামাজ পড়ান। গতকাল জুমার নামাজ শেষে বড় ভাই এডভোকেট মহিউদ্দিন ইরফানসহ বাড়ি ফিরছিলেন। তাদের বহনকারী প্রাইভেট কারটি স্থানীয় সরকারহাট বাজারে পৌঁছালে একদল দুর্বৃত্ত তাঁদের ওপর হামলা চালায়। এসময় তার বাবার কাছে থাকা ১০ লক্ষ টাকা, মোবাইল ফোনও লুট করে বলে জানান তিনি। এছাড়া নাঙ্গলমোড়া মাদ্রাসায় নিয়ে গিয়ে তার বাবার কাছ থেকে মুচলেকা নেয়ার অভিযোগও করেন ছোট ছেলে। মাদ্রাসা পরিচালনা কমিটি গঠন নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জেরে এই হামলা হয়েছে বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার ওসি মো. হাবিবুর রহমান জানান হামলার বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। তবে মাদ্রাসার এডহক কমিটি নিয়ে একটি সমস্যা হয়েছে বলে শুনেছেন। বিষয়টি শান্তিপূর্ণভাবে মীমাংসা চেষ্টা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধআবুল হোসেন সওদাগর
পরবর্তী নিবন্ধহালিশহর ২৬নং ওয়ার্ডে মাদকের বিরুদ্ধে যুবদলের মানববন্ধন