নবীনদের বরণ করে নিল সিআইইউ

| বৃহস্পতিবার , ৬ জুন, ২০২৪ at ৬:৪৩ অপরাহ্ণ

গান, কথামালা আর আড্ডার মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে ২০২৪ সালের সামার সেমিস্টারের নবীন বরণ অনুষ্ঠান।

আজ বৃহস্পতিবার সকালে নগরীর জামাল খান ক্যাম্পাসের অডিটোরিয়ামে সদ্য ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে কর্তৃপক্ষ।

এতে প্রধান অতিথি ও ওরিয়েন্টেশন স্পিকার ছিলেন ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স (আইইবি)- এর চট্টগ্রাম সেন্টারের চেয়ারম্যান প্রকৌশলী এম এ রশীদ।

এই সময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয় জীবন একজন শিক্ষার্থীর জীবনকে নতুনভাবে সাজানোর সুযোগ করে দেয়। কলেজের উঠান পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে এসে সে নৈতিকতা, আদর্শ আর দেশ গড়ার কাজে নিজেকে নিয়োজিত করার শিক্ষা পায়।

গুণগত শিক্ষা নিশ্চিত করার কারণেই সিআইইউ চট্টগ্রামে অভিভাবক এবং শিক্ষার্থীদের কাছে জনপ্রিয় বিদ্যাপীঠ হয়ে উঠেছে বলে অনুষ্ঠানে মন্তব্য করেন প্রকৌশলী এম এ রশীদ।

সভাপতির বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সুন্দর সময়কে কাজে লাগানোর পরামর্শ দেন।

অনুষ্ঠানে এই সময় আরও বক্তব্য দেন সিআইইউর ভারপ্রাপ্ত ট্রেজারার অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার, তিন অনুষদের ডিন-অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, নাজনীন আক্তার ও সার্মেন রড্রিক্স, ইঞ্জিনিয়ারিং অনুষদের অধ্যাপক ড. আসিফ ইকবাল, প্রক্টর অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ। উপস্থাপনা করেন ওয়াসিয়াতুল মারিফা ইফতি।

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিলো কালাচারাল ক্লাবের সদস্যদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নাচ, গান এবং কবিতা পরিবেশন করে হাততালি কুড়ান জিনান, আল্পনা, অর্পন, সিয়াম, প্রীতম, সাকিবুল, সানজানা, স্বপ্ন, ইয়ামিন, বর্ষা, রিয়া, প্রীতম, মাহিনুর, অর্নি, ম্যাগলিন, মোটুসী প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে মোটরসাইকেল থেকে ছিটকে পড়া তরুণের প্রাণ গেল গাড়ির চাপায়
পরবর্তী নিবন্ধকক্সবাজার সৈকতে বিষাক্ত ‘ইয়েলো বেলিড’ সাপ