নদভী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৪ at ৬:৩৭ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম১৫ আসনের নৌকার প্রার্থী ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন (নদভী) ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন। গতকাল চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন মুহাম্মদ জোনাইদের আদালতে মামলাটি দায়ের করেন সাতকানিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা বিকল চাকমা।

জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে বলেন, আদালত মামলাটি গ্রহণ করে আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী ও তার স্ত্রী রিজিয়া রেজা চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেছেন। নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে নির্বাচন কমিশন মামলাটি দায়ের করেছে বলেও জানান তিনি।

আদালতসূত্র জানায়, চট্টগ্রাম১৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী নদভী ছাড়াও প্রার্থী ছিলেন স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা এম এ মোতালেব। নির্বাচনী প্রচারণার সময় নদভী ও তার স্ত্রী আচরণবিধি লঙ্ঘন করেছেন উল্লেখ করে গত ২ জানুয়ারি নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে এম এ মোতালেব লিখিত অভিযোগ জমা দেন। এতে উল্লেখ করা হয়, ৩১ ডিসেম্বর চুনতি নৌকা মার্কার সমাবেশে চুনতি মাদ্রাসার সিরাতুন্নবী (সাঃ) মাহফিলের জন্য এক কোটি টাকার অনুদান ও দলীয় এক সমর্থকের ছেলেকে চাকরি দিবেন এমন ঘোষণা দেন। অপর এক সমাবেশে তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে স্কলারশিপ দিবেন এমনও ঘোষণা দেন। অনুসন্ধান কমিটির কাছে দেওয়া লিখিত অভিযোগে এম এ মোতালেব আরো উল্লেখ করেন, নদভীর স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী আমিরাবাদ মাস্টার হাটে এক উঠান বৈঠকে পুলসিরাত পার হওয়ার জন্য নৌকায় ভোট দেয়া প্রয়োজন বলে বক্তব্য দিয়েছেন। এছাড়া তিনি নির্বাচনী এলাকার তাঁতীপাড়ায় ২ লাখ টাকা অনুদান দেবেন এমন ঘোষণাও দেন।

পূর্ববর্তী নিবন্ধনদী ও খাল রক্ষায় তিন দফা
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সেলুন দোকানদারকে ছুরিকাঘাতে হত্যা