নতুন দল গঠনের ঘোষণা শাহেদা ওবায়েদের

| রবিবার , ৩ মার্চ, ২০২৪ at ৬:৫৩ পূর্বাহ্ণ

রাজনৈতিক দলের নেতৃত্বে পারিবারিক ক্রম ও দলীয়করণের বিরুদ্ধে অবস্থানের কথা জানিয়ে গণতন্ত্র সংস্কারে নতুন দল গঠনের ঘোষণা দিয়েছেন বিএনপির প্রাক্তন মহাসচিব কে এম ওবায়দুর রহমানের স্ত্রী শাহেদা ওবায়েদ। জাতীয় প্রেস ক্লাবে গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’ (ডিআরপি) বা ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’ গঠনের ঘোষণা দেন তিনি। শাহেদা ওবায়েদ বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের মা এবং ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান। নতুন দলের আহ্বায়ক হিসেবে থাকছেন তিনি।

শাহেদা ওবায়েদ বলেন, আমরা একটি নতুন রাজনৈতিক দলের যাত্রা শুরু করেছি। আমাদের এটি প্রথম পদক্ষেপ। এই দলটির নাম হচ্ছে ‘ডেমোক্রেটিক রিফর্মস পার্টি’ডিআরপি। বাংলায় হচ্ছে ‘গণতান্ত্রিক সংস্কার পার্টি’। দল গঠনের উদ্দেশ্য তুলে ধরে তিনি বলেন, ৩০৩৫ বছর ধরে আপনারা সবাই জানেন দেশে দলীয়করণ, তারপরে পরিবারকরণ, বর্তমানে আমিকরণএসব ‘করণ’ থেকে আমরা দেশকে মুক্ত দেখতে চাই। আমরা যোগ্য মেধাবী দক্ষ দেশ প্রেমিক মানুষের মূল্যায়ন চাই। আজকে সেই উদ্দেশেই আমাদের পা রাখা। খবর বিডিনিউজের।

দল গঠন করলেও নির্বাচন না করার কথা জানিয়ে শাহেদা ওবায়েদ বলেন, “নির্বাচন হবে আরো পাঁচ বছর পরে। এখনো আমার শরীর খুব ভালো নেই, ভালো থাকি না। তারপরেও একটা চেষ্টা যদি একটা শুরু করে দেওয়া যায়।

আমি নির্বাচন করব না। কিন্তু তারপরও আমি চাই, একটা শুরু হোক। আমি মনে করি, ভালো একটা শুরু হলে, ভালো কিছু লোক নিয়ে শুরু করতে পারলে নিশ্চয়ই আমরা এগিয়ে যেতে পারব।”

পূর্ববর্তী নিবন্ধওপারে আগুন, এপারে আতঙ্ক
পরবর্তী নিবন্ধবেইলি রোডে প্রাণহানির ঘটনায় মোদীর শোক শেখ হাসিনাকে চিঠি