নগর ও বোয়ালখালীতে খালে পড়ে দুজনের মৃত্যু

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৬:৩১ পূর্বাহ্ণ

নগর ও বোয়ালখালীতে খালে পড়ে দুইজনের মৃত্যু হযেছে। এর মধ্যে গতকাল বিকেলে নগরের কোতোয়ালী থানার আছাদগঞ্জ শুটকি পল্লী এলাকায় কলাবাগিচা খালে পড়ে মারা যান আনুমানিক ২৫ বছর বয়সী এক তরুণ। তার পরিচয় জানা যায়নি। এছাড়া বোয়ালখালীতে মাছ ধরতে গিয়ে খালের পানিতে ডুবে মো. মনসুর আলম (৬০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক জানান, শুটকি পট্টী পোলের গোড়ায় পানিতে ডুবে থাকা অবস্থায় অজ্ঞাত পরিচয়ের ওই তরুণকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চমেক হাসপাতালে মরদেহটি নিয়ে আসেন হানিফ। তিনি আজাদীকে বলেন, এক মহিলা এসে বলছে খালে নাকি কার হাত দেখা গেছে। এটা শুনে পাড়ার ছেলেরাসহ নেমে লোকটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। তার পরিচয় জানি না।

নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্তী সাংবাদিকদের বলেন, সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে যাচাই করছি। ওই যুবককে একা হেঁটে খাল পাড়ে যেতে দেখা গেছে। তিনি প্রস্রাব করতে খালের একদম ধার ঘেঁষে বসেন। এরপর কি মাথা ঘুরে, স্লিপ করে না কি বাতাসে খালে পড়ে গেছেন তা নিশ্চিত হওয়া যায়নি। সুরতহালে শরীরে গুরুতর কোনো আঘাতের চিহ্ন মেলেনি। হয়ত পানিতে ডুবেই তার মৃত্যু হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পরিচয় শনাক্তে কাজ চলছে।

বোয়ালখালীতে বৃদ্ধের মৃত্যু : গতকাল আড়াইটার দিকে ছন্দারিয়ার খালের পোপাদিয়া বাদুড়তলা এলাকায় স্থানীয়রা মনসুর আলমকে ভাসতে দেখেন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি পোপাদিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উজির আলী চৌধুরী বাড়ির বাসিন্দা। তার ৫ ছেলে ও ৩ মেয়ে রয়েছে। বোয়ালখালী থানার ওসি আছহাব উদ্দিন সাংবাদিকদের বলেন, স্থানীয় লোকজন এক ব্যক্তিকে খাল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। তিনি পানিতে ডুবে মারা গেছেন।

স্থানীয়রা জানান, মনসুর আলম খালে জাল দিয়ে মাছ ধরতেন। তিনি খাল থেকে জাল টেনে তোলার সময় পানিতে পড়ে যান।

পূর্ববর্তী নিবন্ধকসাই জিহাদকে নিয়ে ঘটনাস্থল দেখলেন ঢাকার গোয়েন্দারা
পরবর্তী নিবন্ধচন্দনাইশ ও আনোয়ারার ওসিকে প্রত্যাহার