নগর উন্নয়নে ১৭ সদস্যের পরামর্শক কমিটি

আজ চসিক সম্মেলন কক্ষে প্রথম সভা

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২০ at ৬:৩৭ পূর্বাহ্ণ

নগর উন্নয়নে সাবেক দুই মেয়রসহ বিশিষ্টজনদের পরামর্শ নিবেন চট্টগ্রাম সিট কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। এ লক্ষ্যে ১৭ সদস্যের একটি পরামর্শক কমিটিও গঠন করেছেন তিনি। আজ শনিবার সকাল সাড়ে ১১টায় টাইগারপাসস্থ সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে এ কমিটির প্রথম সভা হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে খোরশেদ আলম সুজন দৈনিক আজাদীকে বলেন, নগর উন্নয়ন কাজকে বেগবান করার জন্য পরামর্শক কমিটির মতামত গ্রহণ করবো। তাদের পরামর্শ নিবো। নিয়মিত উনাদের সঙ্গে বসবো। তিনি বলেন, প্রাথমিকভাবে ১৭ সদস্যের পরামর্শক কমিটি করেছি। কমিটির সদস্য আরও বাড়তে পারে।

এদিকে খোরশেদ আলম সুজনের ভিন্নধর্মী উদ্যোগ তথা পরামর্শক কমিটি গঠনের বিষয়টিকে প্রশংসা করেছেন নগরবাসী। তারা বলছেন, শহরকে সুন্দর, নিরাপদ ও বাসযোগ্য করার জন্য জন্য প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা। এক্ষেত্রে বিশিষ্টজনদের ভাবনা এবং পরিকল্পনাগুলোকে কাজে লাগানো উচিত। সে এবং তা অনুধাবন করে প্রশাসক বিশিষ্টজনদের নিয়ে যে পরামর্শক কমিটি গঠন করেছেন তা নিঃসন্দেহে সাধুবাদ পাওয়ার দাবিদার। এছাড়া দীর্ঘদিন সিটি কর্পোরেশন পরিচালনা করতে গিয়ে সিটি কর্পোরেশনের প্রাতিষ্ঠানিক সমস্যা কাছ থেকে দেখেছেন সাবেক মেয়রগণ। নগর উন্নয়ন কর্মকাণ্ডে তাদেরও আছে নানা অভিজ্ঞতা। পরামর্শক কমিটিতে থাকায় সাবেক মেয়রগণও নিজেদের অভিজ্ঞতার আলোকে পরামর্শ দিতে পারবেন।

পরামর্শক কমিটি : পরামর্শক কমিটির সদস্যরা হচ্ছেনপ্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিম, সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন ও মাহমুদুল ইসলাম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, দৈনিক পূর্বকোণের সম্পাদক ডা. ম রমিজ উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গৌতম বুদ্ধ দাশ, নৌবাহিনীর কমোডর (অব.) জোবায়ের আহমেদ, নগর পরিকল্পনাবিদ ও রাশিয়ার অনারারি কনসাল স্থপতি আশিক ইমরান, মুক্তিযোদ্ধা ও পুলিশের সাবেক আইজি মো. নুরুল আলম, কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান, শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি প্রবীর কুমার সেন, ইঞ্জিনিয়ার আলী আহমেদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং বিজিএমইএ’র প্রথম সহসভাপতি এমএ সালাম।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনকে সর্বোচ্চ ১৮০ দিনের জন্য চসিকের প্রশাসক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ৬ আগস্ট দায়িত্ব গ্রহণ করেন তিনি। সাবেক মেয়র আ..ম নাছির উদ্দীন তাকে দায়িত্ব হস্তান্তর করেন।

পূর্ববর্তী নিবন্ধপ্রথম দিনে স্থাপন হলো দুটি গার্ডার বৃষ্টিতে কাজের গতি ব্যাহত
পরবর্তী নিবন্ধজনসভার মাইকিং থেকে রাষ্ট্রের মাইক হাছান মাহমুদ