নগরের তিন বাজারে ১৮ প্রতিষ্ঠানকে জরিমানা

টাস্কফোর্সের অভিযান

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৩ অক্টোবর, ২০২৪ at ৮:৪৩ পূর্বাহ্ণ

ভোগ্যপণ্যের বাজারে চলা অচলাবস্থা দূরীকরণে নগরীতে বিশেষ টাস্কফোর্সের তৃতীয় দিনের অভিযানেও ব্যাপক অনিয়ম মিলেছে। গত দুই দিনের ন্যায় গতকালও ক্রয় বিক্রয় রশিদ না থাকা, কৃষি বিপণন লাইসেন্স না থাকা, মূল্য তালিকা প্রদর্শন না করার মতো অনিয়মগুলো প্রত্যক্ষ করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

কাজীর দেউরি কাঁচা বাজার, বন্দর টিলা বাজার ও স্টিলমিল বাজারে এসব অনিয়ম পাওয়া গেছে। এসব অপরাধের দায়ে এ তিনটি বাজারের মোট ১৮টি প্রতিষ্ঠানকে ১৮টি মামলা দিয়ে ৩১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ ও কৃষি বিপণনন আইন, ২০১৮ লঙ্ঘনের দায়ে প্রতিষ্ঠানগুলোকে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও নির্বাহী মো. আল আমিন হোসেন, খন্দকার ফারজানা নাজনীন সেতু ও পতেঙ্গা সার্কেলের এসিল্যান্ড জিমরান মোহাম্মদ সায়েক।

ম্যাজিস্ট্রেট মো. আল আমিন হোসেন আজাদীকে বলেন, তিনি ও খন্দকার ফারজানা নাজনীন সেতু কাজীর দেউরি কাঁচা বাজারে অভিযান চালিয়েছেন। অভিযানে ৬টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক আজাদীকে বলেন, তিনি বন্দর টিলা বাজার ও স্টিলমিল বাজারে অভিযান চালিয়েছেন। এ সময় নানা অনিয়মের দায়ে ১২টি প্রতিষ্ঠানকে ২৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন। পাশাপাশি সতর্ক করেছেন।

জেলা প্রশাসনসূত্র জানায়, জেলার বিশেষ টাস্কফোর্সের এমন অভিযান চলমান থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবাইরে শিক্ষার্থীদের বিক্ষোভ, ভেতরে কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন
পরবর্তী নিবন্ধছাত্রকে নিপীড়ন, মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার