নগরীর পাঁচ বেকারিসহ ৬ প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযান

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৩ জানুয়ারি, ২০২৪ at ৫:৪১ পূর্বাহ্ণ

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গতকাল নগরীর পাহাড়তলী, অলংকার, হালিশহর গোসাইডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় ৬টি বেকারিতে অভিযান চালিয়ে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অপরাধে ১২ লাখ টাকা জরিমানা করেছে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহানের নেতৃত্বে ভেজাল বিরোধী এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

জানা যায়, অভিযানের প্রথমে পাহাড়তলী এলাকার তৃপ্তি বেকারিতে অভিযান চালানো হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারির খাদ্য সামগ্রী উৎপাদনের দায়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। একই সময়ে পাহাড়তলীতে সুপার বাঘাবাড়ী ঘি এর কারখানায় অভিযান চালিয়ে ভেজাল ঘি তৈরির অপরাধে ২ লাখ টাকা জরিমানা করা হয়। অপরদিকে অলংকার এলাকায় আম্মান ফুডে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন ও বিক্রির দায়ে ৩ লাখ টাকা জারিমানা করা হয়। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে হালিশহর লাঙারি বেকারিতে অভিযান চালিয়ে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদনের দায়ে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এরপর গোসাইলডাঙ্গা এলাকায় মা ষ্টার বেকারিতে অভিযান চালিয়ে ভেজাল ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদনের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়। সর্বশেষ আগ্রাবাদ যুগীচাঁদ মসজিদ লেইনে বিউটিফুল বেকারিতে অভিযান চালিয়ে ভেজাল ও নোংরা পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদনের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনাকালে সহযোগিতা করেন চট্টগ্রাম মহানগরীর নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ বশির আহম্মেদ ও নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী প্রমুখ।

নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ বশির আহম্মেদ আজাদীকে বলেন, আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহানের নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ৬টি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধউচ্ছেদ হলো সৌন্দর্যবর্ধনের নামে নির্মাণ করা দুই স্থাপনা
পরবর্তী নিবন্ধচালের দাম বৃদ্ধি অস্বাভাবিক, জেলে পাঠানোর হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর