নগরীর চান্দগাঁওয়ে ৮ লাখ পিস নকল ব্র্যান্ড রোল জব্দ, গ্রেফতার ৫

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১৬ মে, ২০২৪ at ৮:০৮ অপরাহ্ণ

চট্টগ্রামের চান্দগাঁও এলাকায় একটি বাসায় অভিযান চালিয়ে ৮ লাখ পিস নকল শুল্ক-করের স্টিকার (সিগারেটের ব্যান্ড রোল) জব্দ করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। এই ঘটনার সাথে জড়িত পাঁচজনে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা এসব ব্র্যান্ড রোলের আনুমানিক বাজার মূল্য পাঁচ কোটি টাকা।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগ (উত্তর) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মহানগর গোয়েন্দা উত্তর বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন।

তিনি জানান, চান্দগাঁও থানাধিন খাজারোড পাক্কা দোকান এলাকার একটি বাড়িতে দীর্ঘদিন ধরে নকল ব্র্যান্ডরোল তৈরির কাজ করে আসছিল একটি চক্র। এসব রোল গাজীপুরের টাকশালে ছাপানোর কথা থাকলেও চট্টগ্রামের এই ঘরের মধ্যে মানুষের চোখ ফাঁকি দিয়ে ছাপাখানার মেশিনে ছাপিয়ে আসছিলো এসব রোল।

অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুধবার রাতে সেই বাড়িতে অভিযান চালায় পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল। পরে সেখান থেকে আনুমানিক আট লাখ পিস নকল ব্র্যান্ড রোল জব্দ করে পুলিশ। আটক এসব রোল গেলো তিনদিনের তৈরি করা।’

তিনি আরও জানান, আটকরা জানিয়েছেন গত এক বছর ধরে এই কাজ করে আসছিলেন তারা। কেউ কেউ আগে থেকেই ছাপাখানার কাজ জানতেন। বেশি টাকা পাওয়ার লোভে এখানে কাজ করতেন বলে জানান তারা। এসব ছাপানো যে বেআইনি তারা তা জানতেন না।

তাছাড়া কে এই প্রতিষ্ঠানের মালিক সে বিষয়ে স্পষ্ট ধারনা ছিল না তাদের। তবে মাঝে মাঝেই দুয়েকজন লোক মাল নিতে আসলে তাদের কাছে এসব রোল তুলে দিতেন। এই ছাপাখানার পেছনে জড়িত অনেকের নাম হাতে এসেছে গোয়েন্দা পুলিশের হাতে। তবে তদন্তের স্বার্থে এখনই তা বলতে চান না বলেও জানান অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শেখ সাব্বির হোসেন।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় সজিবকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন গিয়াস
পরবর্তী নিবন্ধগাছবাড়িয়া সরকারি কলেজ অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা