নগরীতে চুরি হওয়া ৩০ ড্রাম কেমিক্যাল সীতাকুণ্ডে উদ্ধার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৬:৩২ পূর্বাহ্ণ

ইপিজেড থানা পুলিশ অভিযান চালিয়ে চুরি হওয়া ১৭ লক্ষ ২৫ হাজার টাকা মূল্যের ৩০ ড্রাম কেমিক্যাল উদ্ধার করেছে। গত বুধবার সকালে সীতাকুণ্ড থানাধীন ফৌজদারহাট এলাকায় অভিযান পরিচালনা করে অপসোনিন ফার্মা লিমিটেডের এসব কেমিক্যাল উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আখতার উজ্জামান। এ ঘটনার মো. সালা উদ্দিন (৪৫) নামে একজন বাদী হয়ে ইপিজেড থানায় মামলা দায়ের করেন।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১০ সেপ্টেম্বর দেশের বিখ্যাত ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠান অপসোনিন ফার্মা লিমিটেড কোম্পানির PHAR.RAW MAT-SORBITOL 70% SOLUTION কেমিক্যাল ৩২০ ড্রাম যার আনুমানিক মূল্য ১ কোটি ৮৪ লক্ষ টাকা চট্টগ্রাম কাস্টমস হাউজের বিল অব এন্ট্রি নংসি১৬৪৪১২১ মূলে ইপিজেড থানাধীন লেবার কলোনিস্থ ওভারফ্লো ইয়ার্ড থেকে বরিশাল জেলার কোতোয়ালী থানাধীন রূপাতলী অপসোনিন ফার্মা লিমিটেডের ফ্যাক্টরিতে পৌঁছে দেওয়ার জন্য মো. সালাউদ্দিনকে (৪৫) দায়িত্ব দেওয়া হয়।

পরে মালামালসমূহ ইপিজেড থানাধীন লেবার কলোনিস্থ ওভারফ্লো ইয়ার্ড থেকে বরিশাল জেলার ফ্যাক্টরিতে পৌঁছে দেওয়ার জন্য ৮টি ট্রাক ভাড়া করা হয়। ১০ সেপ্টেম্বর রাত ৮টার সময় ৮টি ট্রাক যার প্রত্যেকটি গাড়িতে ৪০টি ড্রাম (২৩ লক্ষ টাকা) লোড করা হয়।

কিন্তু গাড়িগুলো রওয়ানা দেওয়ার পর প্রত্যেক গাড়ির ড্রাইভার এবং মালিকের সাথে যোগাযোগ রক্ষা করলেও একটি ট্রাকের মালিক ও চালক এলোমেলো কথাবার্তা বলতে থাকে এবং এক পর্যায়ে গাড়িতে কিছুটা সমস্যা পরিলক্ষিত হয় বলে নির্ধারিত ভাড়া থেকে কিছু টাকা প্রদান করার জন্য বলেন। এরপর ১২ সেপ্টেম্বর সকাল ১১টার সময় বরিশাল জেলার কোতোয়ালী থানাধীন রূপাতলী থেকে বাদীর ম্যানেজার মো. মাকসুদ মোবাইল ফোনে বাদীকে জানান, ওই ট্রাকটি গন্তব্যে পৌঁছায়নি। গাড়ির মালিক ও চালকের মোবাইল ফোন দুটি বন্ধ পাওয়া যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধমোরশেদ মুরাদ ও রাশেদ মুরাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
পরবর্তী নিবন্ধহাসিনা একজন রক্তচোষা সাইকোপ্যাথ : নাহিদ