ধান চোর সন্দেহে গণপিটুনি, পিকআপ চালক নিহত

সাতকানিয়ার আমিলাইষে এ ঘটনা

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ৩১ মে, ২০২৪ at ৯:১৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ধান চোর সন্দেহে গণপিটুনিতে এক যাত্রীবাহী পিকআপ চালক নিহত হয়েছেন। নিহতের নাম মো. মহিউদ্দিন (৩২)। তিনি উপজেলার ছদাহা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সর্দার পাড়ার আলী আহমদের পুত্র। গত বুধবার রাতে উপজেলার আমিলাইষ ইউনিয়নের শাহ পারওয়াল বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, আমিলাইষ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শাহ পারওয়াল বাড়ি এলাকায় নির্মাণাধীন মাদ্রাসার ভেতর স্থানীয় কৃষকরা মাড়াইয়ের পর বস্তাভর্তি করে ধান রাখে। ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়েকজন লোক সেখান থেকে ধানের বস্তা যাত্রীবাহী পিকআপে তুলতে শুরু করে। এসময় এলাকার লোকজন ‘ধান চোর’ বলে চিৎকার দিতে শুরু করলে পিকআপে ধান তোলার সঙ্গে জড়িতরা দ্রুত পালিয়ে যায়। কিন্তু পিকআপের চালক মহিউদ্দিন পার্শ্ববর্তী একটি চায়ের দোকানে বসে নাস্তা করছিলেন। এলাকার উত্তেজিত লোকজন তাকে চোর সন্দেহে আটক করে গণপিটুনি দিলে ঘটনাস্থলে প্রাণ হারান। পরে রাত ১২টার দিকে জরুরি সেবা ৯৯৯ এ কল পেয়ে সাতকানিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহিউদ্দিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মহিউদ্দিনের বাবা আলী আহমদ জানান, গত মঙ্গলবার রাতে কে বা কারা ফোন করে আমার ছেলেকে পরের দিন ধান টানার ভাড়ার কথা বলেছিল। বুধবার সকালে কথা মত সে বাড়ি থেকে বের হয়েছিল। রাতে আসার সময় বাড়ির জন্য বাজার নিয়ে আসার কথা ছিল। আমার ছেলে যখন বাজার নিয়ে ঘরে ফেরার কথা তখন মুঠোফোনে তার মৃত্যুর খবর আসে। সে মাত্র ২২ দিন আগে বিয়ে করেছে। আমার ছেলে চোর নয়। যারা গাড়ি ভাড়া করে নিয়ে গেছে তারা হয়তো চুরির সঙ্গে জড়িত থাকতে পারে এবং বিষয়টি আমার ছেলের কাছে গোপন রেখেছে। সে চুরির সঙ্গে জড়িত থাকলে লোকজন যখন ‘চোর’ বলে শোরগোল করছিল তখন সে পালিয়ে যেতো। চায়ের দোকানে বসে থাকতো না।

আমিলাইষ ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক চৌধুরী জানান, এলাকার কৃষকরা মাড়াইয়ের পর ধান শুকাতে না পেরে বস্তা ভর্তি করে নির্মাণাধীন মাদ্রাসার ভেতর রাখে। ঘটনার দিন রাতে সেখান থেকে পাঁচ বস্তা ধান পিকআপের ওপরে উঠায়। চালক মহিউদ্দিন সরাসরি চুরির সঙ্গে জড়িত নাকি তাকে না জানিয়ে ভাড়া করে এনেছে সেটা নিশ্চিত হওয়ার আগে এমন অমানবিক কাজ করা ঠিক হয়নি।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, পিকআপ চালক মহিউদ্দিনকে ধান চোর সন্দেহে গণপিটুনি দেয়। খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎক মৃত ঘোষণা করেন। মহিউদ্দিনের লাশ বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীর সাবেক পৌর মেয়র সেলিমের বিরুদ্ধে দুদকের মামলা
পরবর্তী নিবন্ধহালিশহরে যৌতুক না পেয়ে স্ত্রীকে খুন, স্বামীর যাবজ্জীবন