ধর্মীয় সংঘাতের রাজনৈতিক ফায়দা নিতে দেব না : নাহিদ ইসলাম

| শনিবার , ১২ অক্টোবর, ২০২৪ at ৭:১৫ পূর্বাহ্ণ

বিভিন্ন সময় ধর্মীয় সংঘাত সৃষ্টির মাধ্যমে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা হয়েছিল বলে মন্তব্য করে তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, ভবিষ্যতে কাউকে এই ধরনের সুযোগ দেওয়া হবে না। গতকাল শুক্রবার দুর্গাপূজা উপলক্ষে ঢাকার কলাবাগান মাঠে ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটি আয়োজিত পূজা মণ্ডপ পরিদর্শনের সময় তিনি এ কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, বিভিন্ন সময় ধর্মীয় সংঘাত সৃষ্টির মাধ্যমে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করা হয়। ভবিষ্যতে রাজনৈতিক ফায়দা নেওয়ার এ ধরনের সুযোগ আমরা আর কাউকে দেব না। আমরা সর্বাত্মক চেষ্টা করেছি যেন সারা দেশে নির্বিঘ্নে পূজা উদযাপন করা যায়। এ জন্য এক দিন ছুটি বৃদ্ধি করা হয়েছে এবং সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা প্রদান করা হয়েছে। খবর বিডিনিউজের।

নাহিদ ইসলাম বলেন, আমার নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে কাজ করছি। যেখানে সকল ধর্ম বর্ণের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে এক সাথে এগিয়ে যাব। একটি দেশের স্থিতিশীলতা নির্ভর করে সে দেশের ধর্মীয় সম্প্রীতির ওপর। আমরা বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি সমুন্নত রাখতে চাই। ধানমন্ডি সার্বজনীন পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, এবার পূজা উপলক্ষে ছুটি বৃদ্ধি এবং নিরাপত্তা ব্যবস্থায় আমরা অভিভূত। এমন নিরাপত্তা ব্যবস্থা ইতোপূর্বে আর কখনোই হয়নি।

পরিদর্শন শেষে পূজা মণ্ডপে ভক্তদের সঙ্গে কুশল বিনিময় করেন নাহিদ ইসলাম।

চট্টগ্রামের একটি পূজা মণ্ডপে ইসলামি সংগীত পরিবেশনকে কেন্দ্র করে সৃষ্টি হওয়া অপ্রীতিকর ঘটনায় হতাশা প্রকাশ করেছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। বিকালে ঢাকার খামারবাড়ীতে সনাতন সমাজ কল্যাণ সংঘের পূজা মন্ডপ পরিদর্শনের সময় তিনি বলেন, ধর্মীয় সম্প্রীতি বা ভালোবাসার একটা সীমা আছে। কখনোই সেই সীমা লঙ্ঘন করা উচিত নয়। কোথায় থামতে হবে, সেটা আমাদের বোঝা উচিত।

পূর্ববর্তী নিবন্ধপূজায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে দিন-রাত কাজ করছি
পরবর্তী নিবন্ধপূজায় নিরাপত্তার নিশ্চয়তা দিচ্ছি : সেনাপ্রধান