দৈনিক আজাদী কার্যালয় পরিদর্শনে চবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ৬:১৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এমএসএস শ্রেণির শিক্ষার্থীরা তাদের সরেজমিন কাজের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার দুপুরে স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী কার্যালয় পরিদর্শন করেছেন। বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নীপু ও রাজীব নন্দী শিক্ষার্থীদের সরেজমিন কাজের নেতৃত্ব দেন।

দৈনিক আজাদী সম্পাদক, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক এমএ এ মালেক, নির্বাহী সম্পাদক শিহাব মালেক, সহযোগী সম্পাদক রাশেদ রউফ, সহসম্পাদক দিবাকর ঘোষ ও চিফ রিপোর্টার হাসান আকবর শিক্ষার্থীদের সংবাদ সংগ্রহ, সম্পাদনা, পৃষ্ঠাসজ্জা, মুদ্রণসহ বিভিন্ন সেকশনের কাজ সম্পর্কে ধারণা দেন। এ সময় তারা শিক্ষার্থীদের পত্রিকা প্রকাশনা সংশ্লিষ্ট বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

শিক্ষার্থীরা সংবাদ সংগ্রহ থেকে ছাপানো পর্যন্ত একটি দৈনিক সংবাদপত্রের দৈনন্দিন কার্যক্রম সম্পর্কে সরেজমিন ধারণা লাভ করে উচ্ছ্বাস প্রকাশ করেন এবং আজাদী কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এ সময় সম্পাদক এম এ মালেক বিগত ৬৫ বছর ধরে দৈনিক আজাদীর প্রকাশনার বিভিন্ন পর্যায় শিক্ষার্থীদের অবগত করেন। তিনি ছাপাখানাসহ পত্রিকা প্রকাশনায় প্রযুক্তিখাতের বিকাশের বিষয়গুলোও তাদের সামনে তুলে ধরেন।

পূর্ববর্তী নিবন্ধশারদীয় দুর্গোৎসব শুরু আজ মহাষষ্ঠী
পরবর্তী নিবন্ধচিঠির আদানপ্রদান কমলেও ফুরিয়ে যায়নি ডাকের প্রয়োজন