দেয়াল ধসে প্রাণ গেল দুই শ্রমিকের

আজাদী প্রতিবেদন | রবিবার , ২৭ ডিসেম্বর, ২০২০ at ৮:৩৬ পূর্বাহ্ণ

নগরীতে নির্মাণাধীন একটি সীমানা দেয়াল ধসে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে কোতোয়ালী থানাধীন জুবিলী রোডের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের পাশে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন মো. সালাহউদ্দিন (২০) ও মো. আব্দুস শুক্কুর (১৮)। এর মধ্যে সালাহউদ্দিন ঘটনাস্থলেই মারা যান। আর গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়ার পর মৃত্যু হয় আব্দুস শুক্কুরের। দুজনই নগরীর এনায়েতবাজার তুলাতলি এলাকার বাসিন্দা। এ ঘটনায় নিহত সালাহউদ্দিনের বোনের মামলার প্রেক্ষিতে শাহেদ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। শাহেদ ওই জায়গাটি লিজ নিয়ে সেখানে দেয়াল নির্মাণ করছিলেন বলে পুলিশ ও স্থানীয় সূত্র জানিয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, জুবিলী রোডে একটি খোলা জায়গা সীমানা দেয়াল দিয়ে ঘেরাওয়ের কাজ চলছিল। নির্মাণাধীন দেয়ালটি ধসে পড়ে ঘটনাস্থলে এক শ্রমিক মারা যান। আহত অপরজনের মৃত্যু হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।
চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক আব্দুল হামিদ বলেন, গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয় আব্দুস শুক্কুরকে। নিউরো সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয় তাকে। পরে পৌনে ২টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
স্থানীয়রা জানান, দুপুরে খোলা জায়গাটির পশ্চিম পাশে টিলার দিকের কাঁচা দেয়ালটির একটি অংশ নির্মাণ শ্রমিকদের ওপর ভেঙে পড়ে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) পলাশ কান্তি নাথ বলেন, কোনো রকম গাঁথুনি ছাড়া এই দেয়াল নির্মাণের কাজ করা হচ্ছিল।

পূর্ববর্তী নিবন্ধআর দেখা হল না সন্তানের মুখ
পরবর্তী নিবন্ধসড়কের পাশেই থাকবে ইতিহাস ঐতিহ্যের তথ্য