দেশে শনাক্ত ছাড়াল দেড় হাজার

| শনিবার , ২৫ জুন, ২০২২ at ৬:০৮ পূর্বাহ্ণ

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী ধারার মধ্যে গত একদিনে আরও ১ হাজার ৬৮৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, যা চার মাসের মধ্যে সবচেয়ে বেশি। এর আগে সবশেষে ২১ ফেব্রুয়ারি দেশে এক দিনে ১ হাজার ৯৫১ জন কোভিড রোগী শনাক্ত হয়েছিল। মাঝের সময়টায় এই সংখ্যা আর ১৬শ ছাড়ায়নি।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৮৩৩টি নমুনা পরীক্ষা করে এই নতুন রোগীদের শনাক্ত করা হয়েছে। তাতে দৈনিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক ১৮ শতাংশ, যা আগের দিন ১৪ দশমিক ৩২ শতাংশ ছিল। বৃহস্পতিবারের তুলনায় পরীক্ষা বাড়ায় শুক্রবার শনাক্তের হার কিছুটা কমে এসেছে। খবর বিডিনিউজের।

করোনাভাইরাসের ওমিক্রন ধরনের দাপট কমে আসার পর শনাক্তের হার ১ শতাংশের নিচে ছিল বেশ কিছু দিন। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা দশের নিচেও নেমেছিল। মাঝে ২০ দিন কোভিডে কারও মৃত্যু হয়নি। কিন্তু জুন মাসের শুরু থেকে আবারও সংক্রমণ বাড়ছে প্রতিদিন।

১১ সপ্তাহ পর দৈনিক শনাক্ত কোভিড রোগীর সংখ্যা গত ১২ জুন আবার একশ ছাড়িয়ে যায়। ১০ দিনের মাথায় বুধবার তা হাজার ছাড়ানোর দুদিন পর দেড় হাজারের ঘরও ছাড়াল। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬২ হাজার ২১৩ জন। গত একদিনে করোনাভাইরাস আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর আসেনি। ফলে মোট মৃত্যু আগের দিনের মতই ২৯ হাজার ১৩৫ জন থাকছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১৮৫ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৬ হাজার ৪১৭ জন সেরে উঠলেন।

পূর্ববর্তী নিবন্ধঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে যেতে গৃহায়ণের মাইকিং
পরবর্তী নিবন্ধপাহাড়ে সুদর্শন শুমচা