দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান

দুর্নীতিবিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৫ জুন, ২০২৪ at ৯:৩৯ পূর্বাহ্ণ

দুদক চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঁইয়া বলেছেন, দুর্নীতি দমন কমিশন দৃঢ় প্রত্যয়ে দুর্নীতিমুক্ত জাতি নিশ্চিত করার সনদ বাস্তবায়নে নির্ধারিত উদ্দেশ্য ও রূপকল্পকে সমুন্নত রেখে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া দুর্নীতি বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং প্রতিরোধমূলক কার্যক্রমের অংশ হিসেবে রচনা, বিতর্ক প্রতিযোগিতা, দুর্নীতি বিরোধী প্রদর্শনী ইত্যাদির আয়োজনের মাধ্যমে সমাজের সর্বস্তরে দুর্নীতি প্রতিরোধে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে। গতকাল চট্টগ্রাম বন্দরের শহীদ মো. ফজলুর রহমান মুন্সী অডিটোরিয়ামে আয়োজিত দুর্নীতিবিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বক্তব্যে সবাইকে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম১ এর উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত, দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম২ এর উপপরিচালক মো. আতিকুল আলম, চট্টগ্রাম জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি, চট্টগ্রামের সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম (কমু)। বন্দর কর্তৃপক্ষ উচ্চ বিদ্যালয়, বন্দর কর্তৃপক্ষ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকশিক্ষার্থী, দুদকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাকর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা দুর্নীতি প্রতিরোধে দুদকের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের জীবনের সব পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান। পরে অতিথিরা বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী ও বিজিত দল, শ্রেষ্ঠ বিতার্কিক এবং রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রতিযোগীর মধ্যে সনদ, ক্রেস্ট ও উপহার তুলে দেন। এরপর অনুষ্ঠানের সভাপতি সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধচবি শিক্ষক সমিতির অর্ধদিবস কর্মবিরতি
পরবর্তী নিবন্ধইউএসটিসিতে গোলটেবিল আলোচনা